1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

একজন সৎ ও নিষ্ঠাবান সফল সংরক্ষিত মহিলা কমিশনার শেখ আমেনা হালিম বেবী।

Reporter Name
  • Update Time : শনিবার, ২০ মে, ২০২৩
  • ১৯১ Time View

মো‌ঃরাকিবুল হাসান নিজস্ব প্রতিনিধিঃ
খুলনা সিটির ১৬ ১৭ ১৮নং ওয়াডে একজন সৎ নিষ্ঠাবান ও সফল সংরক্ষিত মহিলা কমিশনার খুলনা সিটির বার বার আওয়ামীলিগের মহিলা সম্পাদিকা শেখ আমেনা হালিম বেবী। অনেক বাধা ও প্রতিবন্ধকতা ডিঙিয়ে একজন সফল ব্যক্তি বার বার মহিলা সংরক্ষিত কমিশনার প্রতিষ্ঠিত তিনি। তিনি, তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন।
সেই স্বপ্ন বাস্তবায়নে বারবার নির্বাচিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় কাজ করে যাচ্ছেন এবং দায়িত্ব নেয়ার পর থেকেই, উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করছেন।
ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত সৎ ও সময়নিষ্ঠ সদা হাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তাঁর মাঝে কোনো অহংকার নেই। নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয়। সে খুলনা সিটির খুলনা বিভাগের সোনা ডাঙা থানার আওয়ামীলীগের বার বার মহিলা সম্পাদিকা নির্বাচিত হয়েছেন।এবং খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচনে ১৬ ১৭ ১৮ নং ওয়ার্ড থেকে সংরক্ষিত মহিলা আসনে মহিলা কমিশনার নির্বাচিত হয়েছেন শেখ আমেনা হালিম বেবী।সর্বোপরি কাজ করছেন সাধারণ মানুষের কল্যাণের জন্য। এই সফল মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান। এলাকায় তিনি একজন সাদা মনের উদার মানসিকতার মানুষ হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছেন। সকল দু:খ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায়।ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ,পরিশ্রমী হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগনকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করে একজন সফল ও জনপ্রিয় সংরক্ষিত মহিলা কমিশনার হিসেবে সবশ্রেনীর মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন।মেধা,কর্ম প্রয়াস শ্রম ও অধ্যাবশায়ের মাধ্যমে ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে এক উজ্জ্বল অধ্যায়ে।এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন- সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদী হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন।খোঁজ নিয়ে জানা গেছে,পারিবারিক ঐতিহ্য অনুযায়ী ছোট বেলা থেকেই একজন সহজ-সরল-সৎ মনের অধিকারী ও মেধাবী মানুষ। যার ফলে তার ওয়ার্ডবাসী তাকে বিপুল ভোটে বারবার নির্বাচিত সংরক্ষিত মহিলা আসনের কমিশনার করেছেন।তিনি বিগত দিনে সংরক্ষিত মহিলা আসনে কমিশনার নির্বাচিত হয়ে খুলনা বিভাগের খুলনা সিটির তার ১৬ ১৭ ১৮ নং ওয়ার্ডের সর্বস্তরে উন্নয়ন করেছেন। সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যোগ তাকে একজন মানবদরদী ও মহতী মানুষের উচ্চতায় অধিষ্ঠিত করেছেন। তিনি এ পর্যন্ত তার ওয়ার্ডের বিভিন্ন রাস্তার উন্নয়ন, স্কুল, মাদ্রাসা, মসজিদ, সংস্কার করে গরীব দু:খী মানুষের মাঝে বয়স্কভাতা,বিধবাভাতা প্রতিবন্ধীভাতা সহ সঠিকভাবে বিতরণ করে চলেছেন।এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করেন তিনি। তার নিজের ওয়ার্ডের বিভিন্ন শালিষের মাধ্যমে ওয়ার্ডের বিভিন্ন সমস্যার সমাধান করে যাচ্ছেন তিনি।
এছাড়াও তিনি বিগত দিনে নির্বাচিত হওয়ার পর নিয়মিত অফিস করছেন গত করোনা পরিস্থিতি র’ সময় ফ্যামিলি পরিজনের কথা না ভেবে তার প্রিয় ওয়ার্ডবাসীর জন্য দিন রাত নিরলস ভাবে পরিশ্রম করে চলেছেন এবং স্থানীয় প্রশাসনের সার্বিক তত্বাবদানে প্রতিটি উন্নয়নমূলক কাজ অতি দক্ষতার সাথে সফলভাবে করেছেন যা এখনও চলমান আছে। সংরক্ষিত মহিলা আসনের কমিশনার শেখ আমেনা হালিম বেবী সততা কর্মদক্ষতার সাথে তার ওয়ার্ডবাসীর উন্নয়ন অগ্রযাত্রায় ও অগ্রণী ভূমিকা পালন করে গেছেন। তিনি বলেন আমি যদি এবার ও নির্বাচনে জয়লাভ হতে পারি তাহলে আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা করেছেন শেখ আমেনা হালিম বেবী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd