কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

মাসুদ রানা কুষ্টিয়া জেলা প্রতিনিধি :

কুষ্টিয়া র‍্যাব ১২, সিপিসি-১ এবং র‌্যাব-৪, সিপিসি-২ এর অভিযানে গত রাত ১০ টার দিকে ঢাকা জেলার সাভার থানা এলাকা হতে মোছাঃ ময়না খাতুন (৩৭) নামের মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারী) সকালের দিকে এ তথ্য নিশ্চিত করেছেন কুষ্টিয়া-১২ র‍্যাব। গ্রেফতারকৃত ময়না খাতুন কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার নওদাপাড়া এলাকার মোঃ খাজা’র স্ত্রী।

উক্ত ঘটনায় কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানায় মোছাঃ ময়না খাতুনের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়, যার মামলা নং-১, তারিখ-০৪ সেপ্টেম্বর ২০১৫, ধারা-১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১) এর ১(খ)। উক্ত মামলার বিচারিক কার্যক্রম শেষে ২৮ নভেম্বর ২০২১ সালে কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০,০০০/- টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ০১ বছরের সশ্রম কারাদন্ড সাজা দিয়ে রায় প্রদান করেন। আটক হওয়ার পর প্রায় ০৭ মাস জেল খেটে জামিনে মুক্তি পান মোছাঃ ময়না খাতুন।

এরপর থেকেই তিনি পলাতক ছিলেন। জেল থেকে মুক্তি পাওয়ার পর প্রথম স্বামীকে তালাক দিয়ে তিনি ঢাকায় চলে যান এবং ঢাকায় বিবাহ করে সংসার শুরু করেন। পলাতক সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতারের ব্যাপারে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-১২ ও র‍্যাব-৪ এর যৌথ অভিযানে ময়না খাতুনকে গ্রেফতার করা হয়েছে। র‍্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত আসামী ময়না খাতুনকে আদালতে প্রেরণ করতঃ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, গত ০৪ সেপ্টেম্বর ২০১৫ ইং তারিখ কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানাধীন নওদাপাড়া গ্রামস্থ জনৈক মনোয়ারা বেগম এর বাড়ীর সামনে অবৈধ হেরোইন ক্রয়/বিক্রয়ের জন্য নিজ হেফাজতে রাখিয়া: অবস্থান করাকালে গ্রেফতার হন কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার নওদাপাড়া গ্রামের মোছাঃ ময়না খাতুন।