1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

পলাশবাড়ীতে নকল কীটনাশক বিক্রির অভিযোগ

Reporter Name
  • Update Time : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৩০ Time View

 

মোঃ পাপুল সরকার, পলাশবাড়ী প্রতিনিধিঃ
পলাশবাড়ীতে কৃষকের চোখে ধুলা দিয়ে নকল কৃষি পণ্য বিক্রি করে আসছে এক অসাধু সার ব্যবসায়ী। এ নিয়ে এলাকার কৃষকদের মাঝে নানা জল্পনা-কল্পনার সৃষ্টি হয়েছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ঢোলভাঙ্গা বাস স্ট্যান্ড সংলগ্ন আনোয়ারা ভ্যারাইটি ষ্টোরের স্বত্বাধিকারী সাদা মিয়া প্রায় ১০ বছর পূর্ব থেকে সার ও কীটনাশক ঔষধ বিক্রি করে আসছে। যার বীজ ডিলাই লাইসেন্স নং- ১৫৪৬। ১৮ ফেব্রুয়ারী বিকালে তার ব্যবসা প্রতিষ্ঠানে সিনজেন্টা কোম্পানির থিয়োভিট ও গ্রোজিন বিক্রিকালীন সময় সিনজেন্টা কোম্পানির দায়িদ্বপ্রাপ্ত সেলস প্রমোশন অফিসার মিজানুর রহমান নকল পণ্য আটক করে এবং সংশ্লিষ্ট কৃষি অফিস ও থানা পুলিশকে অবগত করলে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় সার ও কীটনাশক ব্যবসায়ী দোকান বন্ধ করে গাঢাকা দেয়।

এব্যাপারে সংশ্লিষ্ট কৃষি অফিসের এসএএও আব্দুল্যা মিয়া জানান, ইতিপূর্বেও নকল সার বিক্রির অভিযোগে ওই নকল সার ব্যবসায়ীকে ভ্রাম্যমান করে জরিমানা করেছিলেন। আমাদের মতে ওই সার ব্যবসায়ীর লাইসেন্স বাতিল হোক এবং নকল পণ্য বিক্রির জন্য দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন। এলাকার কৃষকরা জানান, দীর্ঘ ১০ বছরে কতজন কৃষককে ধোকা দিয়েছে তার কোন হিসাব নেই। সংশ্লিষ্ট বিভাগের সঠিক তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানান তারা। উপজেলা কৃষি কর্মকর্তা জানান, ওই দোকানে কীটনাশক বিক্রির কোন লাইসেন্স নেই।#

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd