পিবিআই বাগেরহাট জেলা পুলিশের বিশেষ অভিযানে চোরচক্রের ৩ সদস্য গ্রেপ্তার মোঃ ইকরামুল হক রাজিব বাগেরহাট

জেলা প্রতিনিধি

গত ইং ০৫/১১/২০২৩ তারিখ বেলা আনুমানিক ০১.৩০ ঘটিকার সময় বাগেরহাট জেলার কোর্ট চত্ত্বর এলাকা হতে অত্র মামলার বাদী মোঃ মাসুদ সর্দার এর গোলাপী রংয়ের একটি মাহিন্দ্রা গাড়িটি বাদীকে চেতনানাশক ঔষধ খাইয়ে অজ্ঞান করে অজ্ঞাতনামা চোরেরা চুরি করে নিয়ে যায়। উক্ত ঘটনার প্রেক্ষিতে মোঃ মাসুদ সর্দার (৩০) পিতা-মৃত আঃ মান্নান সর্দার, সাং-বৈকালী (জিপিএর পিছনে) থানা-খালিশপুর, জেলা-খুলনা আইনগত সহায়তার জন্য পিবিআই বাগেরহাট অফিসে আবেদন জমা দেন। বিষয়টি সাধারণ ডায়েরীভুক্ত করে (যার ডায়রী নং-১১৯ তারিখ-১৫/০১/২০২৪ খ্রিঃ) ঘটনার বিষয়ে ছায়া তদন্তের জন্য এসআই(নিঃ) গুরুদাস মন্ডল’কে প্রধান করে মোঃ আবদুর রহমান পুলিশ সুপার পিবিআই বাগেহরাট জেলা মহোদয় একটি টিম গঠন করেন। উক্ত টিম বিষয়টি নিয়ে ছায়াতদন্ত শুরু করে। ছায়া তদন্তের এক পর্যায়ে সন্দিগ্ধ আসামী ১। তাজুল শরীফ (৩৮) পিতা- মো: আবু তালেব শরীফ সাং- উদয়পুর দৈবকান্দি থানা মোল্লাহাট জেলা- বাগেরহাটকে গত ইং-২২/০২/২০২৪ খ্রিঃ রাত ০২:১৫ ঘটিকার সময় গোপালগঞ্জ জেলার গোপালগঞ্জ সদর থানাধীন ঘোনাপাড়া বালিকা বিদ্যালয়ের সামনে থেকে গ্রেফতার করে। তাজুল শরীফের দেওয়া তথ্য মতে গত ইং ২২/০২/২০২৪ তারিখ রাত অনুমান ০৪.০০ ঘটিকার সময় ফরিদপুর জেলার ভাংগা থানাধীন পুখুরিয়া মধ্যপাড়া তার নিজ বাড়ি হতে গোলাম মাওলাকে গ্রেফতার করে। তার দেওয়া তথ্য মতে গত ইং ২২/০২/২০২৪ তারিখ ভোর অনুমান ০৫:১০ ঘটিকার সময় ফরিদপুর জেলার ভাংগা থানাধীন একই গ্রাম পুখুরিয়া মধ্যপাড়া কামাল মুন্সিকে নিজ বাড়ি হতে গ্রেফতার করে। তার দেওয়া তথ্য মতে তার মামাতো ভাই ওসমানের গ্যারেজে থেকে অদ্য ইং- ২২/০২/২০২৪ খ্রিঃ সকাল ০৬:২৫ ঘটিকার সময় চোরাইকৃত মাহেন্দ্র গাড়িটি উদ্ধার করে।

উক্ত ঘটনার প্রেক্ষিতে মোঃ মাসুদ সর্দার (৩০), পিতা-মৃত আঃ মান্নান সর্দার সাং-বৈকালী (জিপিওর পিছনে) থানা-খালিশপুর জেলা-খুলনা বাগেরহাট সদর মডেল থানায় যেয়ে এজাহার দায়ের করলে উক্ত এজাহারের প্রেক্ষিতে বাগেরহাট সদর মডেল থানার মামলা নং ২৩ তারিখ- ২২/০২/২০২৪ ইং, ধারা-৩২৮/৩৭৯ পেনাল কোড রুজু হয়।

বাদী তার এজাহারে উল্লেখ করেছেনে গত ইং ০৫/১১/২০২৩ তারিখ বেলা অনুমান ০১:৩০ ঘটিকার সময় বাদী তার মাহিন্দ্রা নিয়ে খুলনা ডাকবাংলার কাছে অবস্থান করা কালে অজ্ঞাতনামা দুই জন পুরুষ ও এক জন মহিলা খুলনা ডাকবাংলা মোড় থেকে বাদীকে বাগেরহাট কোর্টে আসার উদ্দেশ্যে ১,৫০০/- টাকায় ভাড়া করে। সেই মোতাবেক তারা একত্রে বাগেরহাট কোর্ট চত্ত্বরে আসে। এ সময় বাদী তার গাড়ি নিয়ে কোর্টের বাহিরে দাড়িয়ে থাকে এবং আসামীগন কোর্টের ভিতরে গিয়ে সময় অতিবাহিত করতে থাকে। কিছুক্ষন পর তাদের মধ্যে একজন বাদীকে ফোন করে বাগেরহাট কোর্ট হাজতখানার পাশে মুহুরীদের বসার জায়গায় ডেকে নিয়ে আসে। আসার পর উল্লেখিত আসামীসহ অজ্ঞাতনামা আসামীগণ সুকৌশলে জুসের বতলের মধ্যে চেতনানাশক ঔষধ মিশিয়ে বাদীকে খেতে দেয়। বাদী জুস খাওয়ার কিছুক্ষনের মধ্যেই জ্ঞান হারিয়ে ফেললে আসামীগন বাদীর কাছে থাকা নগদ ১,৫০০/ টাকা একটি স্যাফনি বাটন মোবাইল ফোন এবং তার মহেন্দ্র গাড়িটি (খুলনা মেট্রো থ ১১-০৬৪৯) চুরি করে নিয়ে চলে যায়। গত ইং ০৭/১১/২০২৩ তারিখ বাদী জ্ঞান ফেরার পর দেখতে পায় বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি রয়েছে। পরে খোজ খবর নিয়ে জানতে পারে কোর্টর সামনে ফ্লাই ওবারে কাজ করা লোকজন সহ স্থানীয় লোকজন বাদীকে অজ্ঞান অবস্থায় পাইয়া ৯৯৯ এ ফোন করলে পুলিশ এসে বাদীকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করে। বাদী গত ইং ০৫/১১/২০২৩ তারিখ থেকে ইং ০৭/১১/২০২৩ তারিখ পর্যন্ত বাগরেহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিল।

গ্রেফতারকৃতদের ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি প্রদানের জন্য বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে। তদন্ত অব্যহত আছে এবং তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে প্রতিবেদন প্রদান করা হবে।