বাকেরগঞ্জে বিএনপি নেতার বাড়িতে আওয়ামীলীগ নেতার নির্বাচনী অফিস, তৃণমূলে ক্ষোভ

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি-
বরিশালের বাকেরগঞ্জে এক বিএনপি নেতার বাড়িতে আওয়ামী লীগ নেতার নির্বাচনী অফিস করায় বিএনপির তৃণমূল নেতা-কর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। তাদের এ ক্ষোভ যেকোন সময় বিক্ষোভে রুপ নিতে পারে।

সরজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, সদ্যসমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাজীব আহম্মদ তালুকদার কাপ-পিরিচ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির হাই কমান্ড কেন্দ্রিয়ভাবে সারাদেশে নির্বাচন বয়কট করে বিএনপির নেতা-কর্মীদের ভোটদান থেকে বিরত থাকতে নির্দেশ দেয়। তা সত্ত্বেও উপজেলা পরিষদ নির্বাচনে বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন-আহবায়ক ও দুধল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জিয়াউল আহসান জুয়েল সিকদার আওয়ামী লীগ নেতা রাজিব আহম্মদ তালুকদারের কাপ-পিরিচ মার্কার পক্ষে নির্বাচনে অংশগ্রহণ করেন। এমনকি তিনি তার দুধল ইউনিয়নের কৃষ্ণকাঠী গ্রামের বাড়িতে কাপ-পিরিচ মার্কার নির্বাচনী অফিস করেন। এবং সেখান থেকেই নির্বাচনী স্লিপ ও টাকা বিতরণ করেন।

নাম প্রকাশ না করার শর্তে উপজেলা বিএনপির এক নেতা অভিযোগ করেন, বিএনপি নেতা জিয়াউল আহসান জুয়েল সিকদার কেন্দ্রিয় বিএনপির দলীয় নির্দেশ অমান্য করে আওয়ামী লীগ নেতা রাজিব আহম্মদ তালুকদারের নিকট থেকে মোটা অংকের টাকা গ্রহন করে তার কাপ-পিরিচ মার্কার নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এ ঘটনায় উপজেলা বিএনপি নেতাদের মনে চরম ক্ষোভ বিরাজ করছে। দুধল ইউনিয়ন বিএনপি’র একাধিক নেতা পরিচয় গোপন রাখার শর্তে অভিযোগ করেন, সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা জিয়াউল আহসান জুয়েল সিকদার টাকার বিনিময়ে বিএনপি’র কেন্দ্রীয় নির্দেশনা না মেনে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে কাজ করেছে। এমনকি তিনি তার গ্রামের বাড়িতে কাপ-পিরিচ মার্কার নির্বাচনী অফিস করেছে। যে কারণে দলের তৃণমূল নেতা-কর্মীদের মাঝে হতাশা দেখা দিয়েছে।

উপজেলা বিএনপি নেতৃবৃন্দ অবিলম্বে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী অভিযুক্ত উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক জিয়াউল আহসান জুয়েল শিকদারের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।

এবিষয়ে জানার জন্য অভিযুক্ত উজালা বিএনপি সিনিয়র যুগ্ন-আহবায়ক জিয়াউল আহসান জুয়েল সিকদারের ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি কল রিসিভ করেননি।