সরিষাবাড়ী বঙ্গবন্ধু কলেজে মাদকবিরোধী গণসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত

আল আমিন হাসান নিজস্ব প্রতিবেদক ,

“”মাদককে না বলুন”” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুর সরিষাবাড়ীতে সরকারি বঙ্গবন্ধু কলেজে মাদকবিরোধী গণসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে ।
বুধবার দুপুর ১২ টায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয় কর্তৃক এ গণসচেতনতা মূলক সভার আয়োজন করা হয় ।
এসময় সরকারি বঙ্গবন্ধু কলেজ এর সহকারী অধ্যক্ষ মোঃ আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের উপ-পরিদর্শক জনাব মোঃ মোস্তাফিজুর রহমান । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের পরিদর্শক জনাব তারেক মাহমুদ ।
এসময় উপস্থিত ছিলেন সরিষাবাড়ী উপজেলার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার ভুমি জনাব মুহ. সাদ্দাম হোসেন , জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগ জামালপুর জেলা শাখার সাবেক উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক সহ প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষকরা ।
এসময় সরিষাবাড়ী উপজেলার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মহোদয় শিক্ষার্থীদেরকে মাদকে আসক্ত না হয়ে পড়ালেখায় আসক্ত হতে উৎসাহিত করে বলেন , একসময় আমিও আসক্ত ছিলাম , তবে মাদকে না বই পড়ায় । আমি বাবার চোখের আড়ালে বাবার রেখে দেওয়া পছন্দের বইগুলো পড়তাম । এজন্য মাঝেমধ্যে বকাও খেতাম । তবুও বই পড়ার যে একটা নেশায় আসক্ত হয়ে পড়েছিলাম তা ছাড়তে পারিনি । তাই তোমরা মাদকে আসক্ত না হয়ে বই পড়ায় আসক্ত হও। এতে ভবিষ্যৎ সাফল্য অর্জন করতে পারবে ।
এসময় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান শিক্ষার্থীদেরকে মাদকের বিভিন্ন খারাপ দিক তুলে ধরে বলেন , যত বড় আঘাত , বেকারত্ব ইত্যাদি যা কিছুই আসুক না কেন মাদকে আসক্ত হওয়া যাবে না । মাদক কখনো সমস্যার সমাধান হতে পারে না । মাদক পরিবারের সাথে সাথে সমাজ ও দেশকে ধ্বংসের পথে নিয়ে যায় । পাশাপাশি তিনি শিক্ষার্থীদেরকে আহ্বান জানান , তারা যেন মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে মাদক সম্পর্কিত কোন তথ্য পেলে তাদেরকে জানিয়ে দেন ।
পরে অনুষ্ঠান শেষে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক এর উপস্থিতিতে শিক্ষার্থীদের মাঝে মাদককে লাল কার্ড প্রদর্শন করেন ও শিক্ষার্থীদেরকে মাদকবিরোধী শপথ বাক্য পাঠ করানো হয় । অতঃপর শিক্ষার্থীদের মাঝে মাদকের ক্ষতিকর প্রভাবের বিবরণ সম্বলিত জ্যামিতি বক্স ও স্কেল বিতরণ করা হয় ।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *