সাতক্ষীরায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৩ এর সমাপনী, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

শাহ জাহান আলী মিটন , সাতক্ষীরা : বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৩ এর সমাপনী, পুরস্কার ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৮ই অক্টোবর) বিকাল ৪ টায় জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি সাতক্ষীরার আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সমাপনী, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. রিয়াজুল ইসলামে’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কালচারাল অফিসার ফাইজা হোসেন অন্বেষা, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মোসফিকুর রহমান মিল্টন। এছাড়া শিশু বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী শেখ মিফতাহুল জান্নাত।
অনুষ্ঠানে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মধ্যে চিত্রাংকন প্রতিযোগিতা, শিশু বিকাশ কেন্দ্র, প্রাক প্রাথমিক কেন্দ্র ও সাধারণ শিশুদের নিয়ে কবিতা আবৃত্তি ক, খ ও গ বিভাগ অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয়। কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় প্রথম স্থান লাভকারী কওরীন কায়নাতের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। এছাড়া কথা শোন,ছোটরা বলবে বড়রা শোনবে,শীর্ষক মতবিনিময় সভা,বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, শ্রমজীবী শিশু ও সাধারণ শিশুদের নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে উক্ত প্রতিযোগিতার মাধ্যমে সপ্তাহ ব্যাপি কর্মসূচির সমাপনী হয়।
সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিশু একাডেমির লাইব্রেরীয়ান শেখ রফিকুল ইসলাম।

ক্যাপশন: সাতক্ষীরায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৩ এর সমাপনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মঈনুল ইসলামের কাছ থেকে পুরস্কার নিচ্ছেন কওরীন কায়নাত।