1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন

ঐতিহ্যবাহী বাংলা স্কুলে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ২৭১ Time View

===============================
মনিটরিংয়ের ব্যবস্থা যদি না থাকে তাহলে কোনো
শিক্ষা প্রতিষ্ঠান ভালোভাবে চলতে পারে না
==============================
মোঃ জাহিদ হোসেন, দিনাজপুর প্রতিনিধি ॥ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর এর চেয়ারম্যান প্রফেসর মোঃ কামরুল ইসলাম বলেছেন শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক ও ক্রীড়া অনুষ্ঠানে আমাদের শিক্ষার্থীদের সম্পৃক্ত করতে হবে। প্রতিটি স্কুলে শিক্ষার ক্লাব, আইসিটির ক্লাব ও বই পড়ার জন্য পাঠাগার স্থাপন করতে পারলে আর কিছু হোক আর না হোক জিপিএ-৫ এর ভূত মাথা থেকে সরে গিয়ে নৈতিক শিক্ষায় শিক্ষিত হবে আমাদের সন্তানরা। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শিক্ষকদের স্মার্ট হতে হবে, ছাত্রদেরও স্মার্ট হতে হবে। মনে রাখবেন শিক্ষার পরিবেশ হবে প্রকৃতির পরিবেশ। আমাদের স্কুলগুলোতে শিক্ষার গুনগত মানের পরিবর্তন প্রয়োজন। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মনিটরিংয়ের ব্যবস্থা যদি না থাকে তাহলে কোনো শিক্ষা প্রতিষ্ঠান চলতে পারে না।
ঐতিহ্যবাহী বাংলা স্কুলে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
মনিটরিংয়ের ব্যবস্থা যদি না থাকে তাহলে কোনো
শিক্ষা প্রতিষ্ঠান ভালোভাবে চলতে পারে না
কাশী কুমার দাস ॥ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর এর চেয়ারম্যান প্রফেসর মোঃ কামরুল ইসলাম বলেছেন শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক ও ক্রীড়া অনুষ্ঠানে আমাদের শিক্ষার্থীদের সম্পৃক্ত করতে হবে। প্রতিটি স্কুলে শিক্ষার ক্লাব, আইসিটির ক্লাব ও বই পড়ার জন্য পাঠাগার স্থাপন করতে পারলে আর কিছু হোক আর না হোক জিপিএ-৫ এর ভূত মাথা থেকে সরে গিয়ে নৈতিক শিক্ষায় শিক্ষিত হবে আমাদের সন্তানরা। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শিক্ষকদের স্মার্ট হতে হবে, ছাত্রদেরও স্মার্ট হতে হবে। মনে রাখবেন শিক্ষার পরিবেশ হবে প্রকৃতির পরিবেশ। আমাদের স্কুলগুলোতে শিক্ষার গুনগত মানের পরিবর্তন প্রয়োজন। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মনিটরিংয়ের ব্যবস্থা যদি না থাকে তাহলে কোনো শিক্ষা প্রতিষ্ঠান চলতে পারে না।
“ক্রীড়াই সুস্থ্য দেহ ও সুন্দর মন তৈরী করে” -এই শ্লেগানকে সামনে রেখে ২২ মার্চ বুধবার দিনাজপুরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ দিনাজপুর মিউনিসিপ্যাল হাই স্কুল (বাংলা স্কুল) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরষ্কার বিতরণী, অভিভাবকদের সমাবেশ এবং আসিফ ইকবাল ফাউন্ডেশনের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। দিনাজপুর মিউনিসিপ্যাল হাই স্কুল (বাংলা স্কুল)’র ম্যানেজিং কমিটির সভাপতি ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মিরাজুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার নির্মল কুমার রায়। স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর মিউনিসিপ্যাল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ নেজামুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন শংকরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদীন, সাবেক বাংলা স্কুলের মোঃ সমশের আলী, সাবেক শিক্ষক আবু তাহের, আব্দুর হক, ১নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ জুলফিকার আলী স্বপন, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ আব্দুল্লাহ, অভিভাবক সদস্যদের পক্ষে নূর আলম সিদ্দিক। সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ দেলওয়ার হোসেন, শাহ্ আলম, ম্যানেজিং কমিটির সদস্য প্রশান্ত রায় চৌধুরী জুন, আক্তারুল ইসলাম রাঙ্গা ও শুক্লা অধিকারী। প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায়, স্কুলের ক্লাস পরীক্ষায় শ্রেষ্ঠ মেধায় নির্বাচিত শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd