1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২০ মে ২০২৪, ০১:০৩ অপরাহ্ন

ওসি কলারোয়া থানা মোস্তাফিজুর রহমান খুলনা বিভাগের শ্রেষ্ট

Reporter Name
  • Update Time : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩০ Time View

কলারোয়া প্রতিনিধি,

একজন মানুষের মধ্যে সততা আদর্শ ও ন্যায় নিষ্ঠা মেধা থাকলে তিনি সমাজের মানুষের সেবায় ব্যাপক অবদান রাখতে পারেন। তিনি যে পেশায় থাকেন না কেন, যদি তার সততা মেধা বুদ্ধি দক্ষতাকে মানব সেবায় নিয়োজিত রাখেন। তাহলে সহজেই সুনাম অর্জন করা সম্ভাব।
তেমনি কলারোয়া থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমানের সততা ও কর্মদক্ষতা ইতোমধ্যে খুলনা বিভাগে ছড়িয়ে পড়েছে। ফলে তিনি খুলনা বিভাগের শ্রেষ্ট ওসি নির্বাচিত হয়েছেন।

এদিকে ওসি মোস্তাফিজুর রহমান এর আগে বিভিন্ন থানায় কর্মরত থাকাকালে সৎ ও নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালন করেছেন। তার মেধা বুদ্ধি প্রজ্ঞা প্রভৃতিকে কাজে লাগিয়ে দেশের আইন শৃঙ্খলা রক্ষার কাজ করে যাচ্ছেন। তার কর্মতৎপরতা প্রশাসনের ব্যাপক সুনাম অর্জন করেছে। তিনি বিভিন্ন থানায় কর্মরত থাকা-কালে সন্ত্রাস দমনে ব্যাপক অবদান রাখেছেন। সেই কারনে পুলিশ প্রশাসন খুলনা বিভাগের সাতক্ষীরা জেলার ঐতিহ্যবাহী কলারোয়া থানার মতো গুরুত্বপূর্ণ এলাকায় মোস্তাফিজুর রহমানের দায়িত্ব প্রদান করেন। মোস্তাফিজুর রহমান কলারোয়া থানায় দায়িত্ব পাওয়ার পর থেকে এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষায় বিভিন্ন স্থানে সাড়াশী অভিযান চালিয়ে মাদক স্পট নিমূল, সস্ত্রাসী কর্মকান্ড বন্ধে ব্যাপক কর্মতৎপরতা চালান। কলারোয়া থানায় তিনি দায়িত্ব থাকায় তার কর্মদক্ষতার করণে কোন রকম শ্রমিক বা জনতা অসন্তোষ সৃষ্টি করতে পারেনি। থানার অফিসার ইনচার্জের এর নেতৃত্বে তার মেধা বুদ্ধিকে কাজে লাগিয়ে কলারোয়া পৌরসদর সহ উপজেলার ১২টি ইউনিয়ন ও সীমান্ত এলাকায় অপরাধ প্রবণতা বন্ধের ব্যাপক অভিযান পরিচালনা করেন। ফলে অপরাধ ও মামলার সংখ্যা পূর্বের তুলনায় অর্ধেক নেমে এসেছে। সব সময় অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমানের নির্দেশে থানার সেকেন্ড অফিসার নুর ইসলাম, এসআই আব্দুল বাকী, এসআই আবু বক্কার, আবু তাহের, শারমিন সুলতানা শিখা, আব্দুল বাকি, সাখায়েতুল ইসলাম, হাবিবুর রহমান, অনিল মুখার্জি, ফরিদ আহম্মেদ জুয়েল, নবাব উদ্দীন, শেখ রবিউল ইসলাম, আলমগীর কবির, এএসআই আক্তারুল ইসলাম, হাব্বিুর রহমান, রাশেদুল ইসলাম, মফিজুর রহমান, আবেদুল ইসলাম, ইসমাইল হোসেন,ইমাম হোসেন, রওশন আলী, আব্দুল কুদ্দুস, মেহেদী হাসান, গৌরাঙ্গ বিশ্বাস, আবুল হাসান, সেলিম রেজাকে দিয়ে এলাকার চিহিৃত সন্ত্রাস, চোর, ডাকাত, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী, ভুমিদস্যুসহ অপরাধীদের ধরে আইনের আওতায় এনে জেল হাজতে প্রেরণ করেছেন। সকল আপরাধীদের ধরতে কলারোয়া থানার অফিসার ইনচার্জ মোস্তফিজুর রহমানের ব্যাপক অবদান রয়েছে। তার নির্দেশে বিভিন্ন স্থানে পুলিশ সদস্যরা স্পেশাল টিম গঠন করে অভিযান পরিচালনা করে যাচ্ছে। তার মতো দক্ষ মেধা পরিপূর্ণ পুলিশ অফিসার থানায় থাকলে ঐ থানা এলাকায় অল্প দিনেই অপরাধ বন্ধ হবে বলে এলাকাবাসীরা মনে করেন। তিনি আইন শৃংখলা রক্ষায় ইতো মধ্যে খুলনা বিভাগের মধ্যে শ্রেষ্ট ওসি নির্বাচিত হয়ে ক্রেষ্ট ও সনদপত্র গ্রহন করেছেন। এছাড়া কয়েক বার জেলার মধ্যে শ্রেষ্ট ওসি ও থানা নির্বাচিত হয়েছেন। মোস্তাফিজুর রহমান অফিসার ইনচার্জ হিসাবে অল্পদিনের মধ্যে কলারোয়া থানা এলাকায় জনগণের ব্যাপক প্রশাংসা অর্জন করেছেন। ভবিষ্যতে আরও অর্জন হোক এটায় কামনা করছেন এলাকাবাসী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd