কলারোয়ায় বাংলাদেশ স্কাউটসের সহযোগিতায় ডেঙ্গু নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

 

সেলিম খান কলারোয়া উপজেলা প্রতিনিধি ঃ

বেঙ্গল টাইগার মুক্ত স্কাউটস গ্রুপের আয়োজনে ও বাংলাদেশ স্কাউটস কলারোয়া উপজেলা এর সহযোগিতায় ডেঙ্গু নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়েছে। আজ ২৩/১১/২২ ইং তারিখ সকাল ৯ঃ৩০ মিনিটে কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বেঙ্গল টাইগার মুক্ত স্কাউটস গ্রুপের সহ-সভাপতি এ্যাডঃ শেখ কামাল রেজার সভাপতিত্বে প্রধান অতিথি ও উদ্ভোদক হিসেবে উপস্থিত ছিলেন নবাগত কলারোয়া উপজেলা মাধ্যমিক অফিসার মোঃ মীর মস্তাফিজুর রহমান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক মোঃ আমানুল্লাহ আমান,বাংলাদেশ স্কাউটস কলারোয়া উপজেলা এর সম্পাদক প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন, ক.পা.ই সভাপতি মোঃ শহিদুল ইসলাম,কলারোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুজিবর রহমান, উপজেলা কাব লিডার মাস্টার অনুপ কুমার ঘোষ, ও বিদ্যালয়ের অনান্য শিক্ষকবৃন্দ।
উক্ত অভিযানে কলারোয়া স.প্রা.বি. এর কাবদল ও বেঙ্গল টাইগার মুক্ত স্কাউটস গ্রুপের স্কাউটাররা অংশ গ্রহণ করে বিদ্যালয় আঙিনা পরিষ্কার,ড্রেন,নর্দমা,ময়লার স্তুপ ইত্যাদি স্থানে জীবাণুনাশক স্পে করে এডিস মশার বংশবৃদ্ধি রোধ করে। পাশাপাশি এই অভিযানের মাধ্যমে কিভাবে ডেঙ্গু নিধন করতে হয় সে বিষয়ে ধারণা লাভ করে অন্যদের সচেতন করার অঙ্গিকার করে।
একই অভিযান
সকাল ১১টায় অনুরূপভাবে কলারোয়া শিশু ল্যাবরেটরি নিম্ন মধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। বে.ট.মু.স্কা. গ্রুপের সহ-সভাপতি এ্যাডঃ শেখ কামাল রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক.পা.ই. সভাপতি মোঃ শহিদুল ইসলাম, ক.পা.ই. লাইব্রেরি সম্পাদক মাস্টার আব্দুর রহমান,বিদ্যালয়ের অনান্য শিক্ষকবৃন্দ। এই অনুষ্ঠানটির শুভ উদ্ভোদন করেন প্রধান শিক্ষক মোঃ এমদাদুল হক।অনুষ্ঠান ২টি শেষে স্কুলের কাব স্কাউট ও শিক্ষার্থীদের নিয়ে স্কাউট খেলাধুলা ও হালকা নাস্তার ব্যবস্থা করা হয়। উভয় অনুষ্ঠান ২টি পরিচালনা করেন বেঙ্গল টাইগার মুক্ত স্কাউটস গ্রুপের সম্পাদক মিজানুর রহমান।
অনুষ্ঠানে উপস্থিত সকলকে তিনি তার মুক্ত স্কাউটস গ্রুপের পক্ষ থেকে ধন্যবাদ জানান এবং এমন প্রোগ্রাম গুলো বাস্তবায়নের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।