1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার পক্ষ থেকে নারী উদ্যোক্তাদের সেলাই মেশিন বিতরণ

Reporter Name
  • Update Time : বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ১৮৯ Time View

তাপস কুমার ঘোষ, কালিগঞ্জ থেকেঃ

আর নয় পরনির্ভরশীলতা,নিজ কর্মে বাঁচুক বাংলার নারী-এই প্রতিপাদ্য শ্লোগানকে সামনে রেখে-কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে ৫ জন নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। বুধবার ( ৩ এপ্রিল) বিকালে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন সহ উত্তর শ্রীপুর গ্রামে এই সংস্থার পক্ষ থেকে শহিন হোসেনের স্ত্রী রাজিয়া খাতুন উত্তর শ্রীপুর গ্রামের মিলন হোসেনের স্ত্রী আনজুমান আরা, ঘোজাডাঙ্গা গ্রামের ধনঞ্জয় বৈদ্য স্ত্রী স্বপ্না বৈদ্য,শারমিন সুলতানা ও সাজেদা খাতুন মোট পাঁচ জন নারীকে লিমা মহিলা উন্নয়ন সংস্থার পক্ষ থেকে এই সহায়তা প্রদান করা হয়।

এ বিষয়ে লিমা মহিলা উন্নয়ন সংস্থার সভানেত্রী আকলিমা খাতুন লিমা তিনি বলেন”ইউনিয়ন পর্যায়ে আমাদের উদ্দেশ্য পুরুষের পাশাপাশি নারীদেরও দেশের উন্নয়ন কাজে সামিল করা এবং সরকারও নারী দক্ষতা উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, নারী সুরক্ষাসহ নানান বিষয়ে জোর দিচ্ছে। তাছাড়া নারী পুরুষ একত্রিত হয়ে কাজ না করলে ২০৪১ সালে প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়ার যে স্বপ্ন সেটি বাস্তবায়ন হবেনা। তাই দেশ উন্নয়নে নারী-পুরুষ সকলে একত্রিত হয়ে কাজ করতে হবে। তিনি আরো বলেন নারীদের ক্ষমতায়েন আত্মনির্ভরশীল করে গড়ে তোলার কোন বিকল্প নেই,তিনি নারীদের বিভিন্ন প্রশিক্ষণ গ্রহন করে নিজেকে দক্ষ ও স্বাবলম্বী হিসাবে গড়ে তোলার আহবান জানান।

সেলাই মেশিন পাওয়া শারমিন সুলতানা বলেন, আমার স্বামী একজন দিনমজুর। আমার একটি সেলাই মেশিনের খুব দরকার ছিল। টাকার অভাবে সেলাই মেশিন কিনতে পারি নাই।লিমা মহিলা উন্নয়ন সংস্থার পক্ষ থেকে সেলাই মেশিনের উপরে প্রশিক্ষণ নিয়েছি কিন্তু সেলাই মেশিন না থাকায় টাকা উপার্জন করতে পারি না। তারা আমাকে একটি নতুন সেলাই মেশিন কিনে দিয়েছে এবং আমি এই সেলাই মেশিন দিয়ে টাকা উপার্জন করে নিজের সংসারে কিছুটা হলেও অবদান রাখার সুযোগ পাবো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd