1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৫৬ পূর্বাহ্ন

কাহারোল উপজেলাকে গৃহহীন-ভুমিহীন মুক্ত ঘোষণা ও উপকারভোগীদের দলিল ও চাবি হস্তান্তর গৃহহীন ও ভুমিহীনদের জন্য গৃহ নির্মাণ করে শেখ হাসিনা ইতিহাসে অমর হয়ে থাকবেন -মনোরঞ্জন শীল গোপাল এমপি

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ২৩৪ Time View

=============
মোঃ জাহিদ হোসেন, দিনাজপুর প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রীর শেখ হাসিনার অঙ্গিকার, দেশের কোন মানুষ ভুমিহীন-গৃহহীন থাকবে না এই লক্ষ্যে দিনাজপুরের কাহারোল উপজেলাকে সম্পূর্ণ গৃহহীন-ভুমিহীন মুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার (২২ মার্চ ২০২৩) সকাল সাড়ে ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই উদ্বোধন কার্যক্রম ঘোষনা করেন তিনি। এসময় সারাদেশে ৭টি জেলা ও ১৫৯ টি উপজেলাকে সম্পূর্ণ ভুমিহীন-গৃহহীন ম্ক্তু ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে ৩৯ হাজার ৩৬৫টি ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভুমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধনের পরপর দিনাজপুরের কাহারোল উপজেলায় আনুষ্ঠানিকভাবে উপকারভোগী ১২০টি গৃহহীন ও ভুমিহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার ঘর-জমির দলিল ও চাবি হস্তান্তর করেন প্রধান অতিথি দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি।
প্রধান অতিথির বক্তব্যে মনোরঞ্জন শীল গোপাল বলেন, গৃহহীন ও ভুমিহীনদের জন্য গৃহ নির্মাণ করে শেখ হাসিনা ইতিহাসে অমর হয়ে থাকবেন। কারণ বাংলাদেশের মানুষের স্থায়ী ঠিকানা করে দেওয়ার স্বপ্ন ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর। যার বাস্তব রূপ দিচ্ছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। এছাড়া আজকের এই দিনটি আমার নির্বাচনি এলাকা কাহারোল উপজেলার জন্য স্মরনীয় এবং ঐতিহাসিক। কারণ মানুষের মৌলিক চাহিদার অন্যতম হচ্ছে বাসস্থান। আজ পূর্ণাঙ্গভাবে সেই বাসস্থান প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ন্যায় কাহারোল উপজেলাকেও গৃহহীন ও ভুমিহীন মুক্ত ঘোষনা করলেন। আজ থেকে এই উপজেলায় কেউ ভুমিহীন থাকলো না।
অনুষ্ঠানে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিতত্বে বিশেষ অতিথির বক্তব্য ররাখেন পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম.সেবা, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মো. নাইম হাসান খান, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মো. মাইদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd