1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

কৃষিতে বাংলাদেশের এই সাফল্যকে বিশ্বের জন্য উদাহরণ হিসেবে প্রচার করছে জাতিসংঘ।

Reporter Name
  • Update Time : রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ২৩৮ Time View

 

মোঃহাফিজুল ইসলাম শান্ত স্টাফ রিপোর্টঁঃ

এই সংস্থাটি শীর্ষ খাদ্য উৎপাদনকারী ১১ দেশের কাতারে নিয়ে এসেছে বাংলাদেশকে।

২০১৯-২০ অর্থবছরে দেশে রেকর্ড ৩ কোটি ৮৯ লাখ টন চাল উৎপাদন করে বাংলাদেশ ইন্দোনেশিয়াকে পেছনে ফেলে চাল উৎপাদনকারী শীর্ষ ১০ দেশের মধ্যে তৃতীয় স্থানে উঠে এসেছে। তাছাড়া পাট উৎপাদনে বাংলাদেশের স্থান দ্বিতীয়, সবজি উৎপাদনে তৃতীয়, মৎস্য উৎপাদনে তৃতীয়, আম উৎপাদনে সপ্তম ও আলু উৎপাদনে সপ্তম।

কৃষি ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য মাঠ পর্যায় দেখতে বাংলাদেশে নিযুক্ত ব্রুনেই দারুসসালাম এর রাষ্ট্রদূত হাজী হারিস বিন ওসমান ১০ মার্চ ২০২২ পটুয়াখালী জেলার বিভিন্ন কৃষি খামার পরিদর্শন করেন,

সকালে পটুয়াখালী সার্কিট হাউসে এসে পৌঁছলে জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম , মোঃ সাইদুল ইসলাম পুলিশ সুপার পটুয়াখালী, পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ স্বাগত জানান, এইসময় জেলা পুলিশের সুসজ্জিত দল তাকে গার্ড অফ অনার প্রদর্শন করে,

পরে দুপুরে গলাচিপা উপজেলার কলগাছিয়া তে তিনি সরজমিনে উন্নত জাতের তরমুজ এর চাষাবাদ পদ্ধতি ও উৎপাদন পর্যবেক্ষণ করেন।

শুক্রবার দুপুর ১২ঘটিকায় পটুয়াখালী থেকে গাড়িযোগে সরকারি প্রটোকলে প্রশাসন ও পুলিশি নিরাপত্তায় ঘটনাস্থল পরিদর্শনে যান। দুপুরে জুমার নামাজ আদায় করে মাঠ পরিদর্শন করেন। তার সফর সঙ্গী হিসেবে ছিলেন, পটুয়াখালীর পৌর মেয়র মোঃ মহিউদ্দিন আহমেদ, গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল হেলাল, পটুয়াখালী জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট মোঃ সাকিবুল আলম, জেলা সিআইডি (ওসি) মোঃদেলোয়ার হোসেন, গলাচিপা থানার অফিসার্স ইনচার্জ শোনিত কুমার গায়েন, এ কে এম সায়েদাদ হোসাইন, অ্যাসোসিয়েট এডিটর, ডিপ্লোম্যাট, গলাচিপা প্রেসক্লাব সভাপতি মু. খালিদ হোসেন মিলটন ও ব্রুনাই প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ইঞ্জিনিয়ার, আলহাজ্ব মোঃ কামরুল চৌধুরী প্রমূখ। ব্রুনাই হাই কমিশনারকে গলাচিপা উপজেলা প্রশাসন ও কলাগাছিয়া শেহজাদ এগ্রো ফার্মের স্বত্বাধিকারী এসএম শওকত আলী চৌধুরী জিয়া সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ শ্রদ্ধা ও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

পরে ব্রুনেই দারুসসালাম এর রাষ্ট্রদূত সাগরকন্যা কুয়াকাটা সমুদ্র সৈকত এ পৌঁছলে কলাপাড়া উপজেলার নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি ও ট্রুরিস্ট পুলিশের একটি দল তাকে স্বাগত জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd