1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে রাবার ড্যাম প্রকল্প পরিদর্শনে পরিকল্পনা কমিশনের প্রতিনিধি দল

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ২৪৫ Time View

 

ইমাম হাসান জুয়েল .চাঁপাইনবাবগঞ্জ‌‌‍‍‌:
চাঁপাইনবাবগঞ্জে নির্মাণাধীন দেশের সবচেয়ে বড় রাবার ড্যাম প্রকল্প পরিদর্শণ করেছেন পরিকল্পনা কমিশনের প্রতিনিধি দল। বুধবার (২২ মার্চ) দুপুরে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুর পশ্চিমে রেহাইচর এলাকায় রাবার ড্যাম প্রকল্প এলাকায় কাজের অগ্রগতি পরিদর্শন করেন তারা।

এসময় স্থানীয় বাসিন্দা, সুবিধাভোগী, জনপ্রতিনিধি ও প্রকল্প সংশ্লিষ্টদের সাথে কথা বলেন পরিকল্পনা কমিশনের প্রতিনিধি দল। প্রতিনিধি দলের মধ্যে ছিলেন, পরিকল্পনা কমিশনের (বৃষ্টি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগ) সদস্য (সচিব) একেএম ফজলুল হক, পরিকল্পনা কমিশনের কৃষি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগের প্রধান ও অতিরিক্ত সচিব মো. ছায়েদুজ্জামান, কৃষি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগের সেচ শাখার উপ-প্রধান রত্না শারমীন ঝরা।

পরিদর্শন শেষে পরিকল্পনা কমিশনের (বৃষ্টি, পানি সম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগ) সদস্য (সচিব) একেএম ফজলুল হক বলেন, জমি অধিগ্রহণ বাবদ ও রাবার ড্যামের কাজের কিছুটা পরিবর্তনের জন্য প্রকল্পের ব্যয় বে্ছে। বাস্তব ক্ষেত্রে টাকার পরিমান কেন বাড়ানো হলো ও কাজের অগ্রগতি দেখতেই এই পরিদর্শন। কেন সময়ের মধ্যে কাজ শেষ করা যাচ্ছে না, সেটিও বিবেচনা করা হচ্ছে। কারণ নদীতে কাজগুলো চার মাস করা সম্ভব হয়। বর্ষাকালের কারনে দীর্ঘ সময় ধরে পানি থাকায় নদীতে কাজ করা সম্ভব হয় না। সরেজমিনে পরিদর্শনে যা পাওয়া গেল, তার উপর ভিত্তি করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, পানি উন্নয়ন বোর্ড চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. মোখলেছুর রহমান, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. ময়েজ উদ্দিনসহ অন্যান্যরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd