চৌগাছা সীমান্ত মরিচ ক্ষেত থেকে ৮০ পিচ স্বর্ণের বার উদ্ধার

চৌগাছা সীমান্ত মরিচ ক্ষেত থেকে ৮০ পিচ স্বর্ণের বার উদ্ধার

 

সুজন মাহমুদ বিশেষ প্রতিনিধিঃ

যশোরের শাহজাদপুর সীমান্ত থেকে পরিত্যক্ত অবস্থায় ৮০ পিচ (৯ কেজি ৩১০ গ্রাম ওজনের) স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

তবে, এ সময় কাউকে আটক করতে পারেনি বিজিবি। এই ঘটনায় চৌগাছা থানায় দুজনকে আসামী করে একটি মামলা দায়ের করেছে বিজিবি।

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় শার্শা কাশিপুর- শাহজাদপুর সড়কের পাশে একটি মরিচ ক্ষেতের মধ্যে মাটিতে পুঁতে রাখা অবস্থায় স্বর্ণের এই চালান উদ্ধার করা হয়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী রাত সাড়ে ৯ টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, চৌগাছা থানার শাহজাদপুর সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান ভারতে পাচার করা হবে। এমন গোপন খবরে শার্শা কাশিপুর- শাহজাদপুর সড়কের পাকা রাস্তার পাশে একটি মরিচ ক্ষেতের মধ্যে বাংলাদেশের ৩০০ গজ অভ্যন্তরে মেইন পিলার ৩৮ টি পিলার ৮৫ এর পাশে একটি মরিচ ক্ষেতে অভিযান চালিয়ে দুইজন সন্দেহভাজন কৃষককে গতিরোধ করে। এ সময় ওই দুইজন কৃষক ভারতের দিকে পালিয়ে যায়। পরে ওই মরিচ ক্ষেতের মধ্যে মাটিতে পুঁতে রাখা ৮০ পিচ স্বর্ণেরবার উদ্ধার করা হয়।

তিনি জানান, পালিয়ে যাওয়া পাচারকারীদের ধরতে বিজিবি সদস্যরা টহল ব্যবস্থা জোরদার করেছে।

বিজিবির এই কর্মকর্তা আরও জানান, উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য ৮ কোটি ৩৫ লাখ ২০ হাজার টাকা। এবং উদ্ধারকৃত স্বর্ণ চৌগাছা থানায় হস্তান্তর করা হয়েছে ।