1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন

চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড বিজয়ী শ্রেষ্ঠ শিল্পী পুষ্পিতা’র সংবর্ধনা এবং একক সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ২৪৫ Time View

 

নিজস্ব প্রতিবেদকঃ

সম্প্রতি বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা মিলনায়তনে সুরধ্বনি মিউজিক আয়োজিত চ্যানেল আই মিউজিক অ্যওয়ার্ড বিজয়ী শ্রেষ্ঠ সংগীত শিল্পী নুজহাত সাবিহা পুষ্পিতা’র সংবর্ধনা এবং একক সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী সেলিমা খাতুন। বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুস সবুর মন্ডল এবং বিশিষ্ট সুরকার ও সংগীত পরিচালক লোকমান হাকিম। বক্তব্য রাখেন পুষ্পিতা ফ্যান ক্লাবের সভাপতি রোটারীয়ান রাকীবুল হাসান খোকন। সভাপতিত্ব করেন এস এম আমজাদ হোসেন দীপ্তি।

অনুষ্ঠানের প্রধান অতিথি শিল্পীকে ফুলের শুভেচ্ছা এবং উত্তরীয় পরিয়ে দেন। বিশেষ অতিথি পুষ্পিতার হাতে ক্রেষ্ট তুলে দেন

প্রধান অতিথি বলেন “মানবিক, মননশীল দেশপ্রেমিক নবীন প্রজন্ম গঠনে সংগীত চর্চার গুরুত্ব অপরিসীম। সংগীত নবীন প্রজন্মকে অপসংস্কৃতির চর্চা থেকে দুরে রেখে সামাজিক ও সাংস্কৃতিক মূল্যবোধের বিকাশ ঘটায়”। আকাশ সংস্কৃতির এই যুগে শুদ্ধ সংগীত প্রসারে পুষ্পিতা অগ্রণী ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। শুদ্ধ সংগীত প্রসারে পুষ্পিতা’র মত গুণী শিল্পীদের পৃষ্ঠপোষকতা প্রদানের জন্য আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে আব্দুস সবুর মন্ডল বলেন “বাংলার সংস্কৃতি শেকড় থেকে সরে গিয়ে পাল্টে যাচ্ছে সুর, লয় সঙ্গীতেও। এমনি এক ক্রান্তিকালে পুষ্পিতার শ্রেষ্ঠ শিল্পীর পুরস্কার প্রাপ্তি নিঃসন্দেহে ভাল খবর”। দেশের গন্ডী পেরিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলেও পুষ্পিতা খ্যাতি ছড়িয়ে পড়ার প্রত্যাশা রাখেন তিনি।

বিশিষ্ট সুরকার ও সংগীত পরিচালক লোকমান হাকীম আকাশ সংস্কৃতির এই যুগে পুষ্পিতাসহ সকল শিল্পীদের কন্ঠে দেশীয় শুদ্ধ সংগীত লালন করার উপর গুরুত্বারোপ করেন।

পুষ্পিতা ফ্যান ক্লাবের সভাপতি রোটারীয়ান রাকীবুল হাসান খোকন সুস্থধারার সংস্কৃতি বিকাশে পুষ্পিতারমত গুণী শিল্পীদের এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানের ২য় পর্বে শিল্পীর কন্ঠে পরিবেশিত হয়

(১) আপনার চেয়ে আপন যে জন…………..
(২) অলির কথা শুনে ……
(৩) মধুমালতি ….
(৪) সুয়াচান পাখি …
(৫) দিল্লিতি নিজামুদ্দিন আউলিয়া …. সহ বিভিন্ন মৌলিক গান। গানগুলি হালভর্তি দর্শকশ্রোতাগণ মন্ত্রমুগ্ধের মত উপভোগ করেন এবং শিল্পীর ভূয়সী প্রসংশা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd