1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

ছাত্রলীগের নতুন কমিটি বাতিলের দাবিতে লাগাতার আন্দোলন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ২৫৯ Time View

ছাত্রলীগের নতুন কমিটি বাতিলের দাবিতে লাগাতার আন্দোল
বগুড়ায় দলীয় কার্যালয়ের তালা খুলতে আ’লীগের নির্দেশ মানছে না পদবঞ্চিত ছাত্রলীগ নেতা-কর্মীরা!!

মিরু হাসান বাপ্পী
বগুড়া জেলা সংবাদদাতা
০৯ নভেম্বর ২০২২খ্রিঃ

বগুড়ায় ছাত্রলীগের ঘোষিত কমিটি বাতিলের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় রয়েছেন কাক্সিক্ষত পদ না পাওয়া নেতা-কর্মীরা। বুধবার দ্বিতীয় দিনেও তারা শহরের টেম্পল রোডে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখিয়েছেন। এদিকে বিক্ষোভকারীদেরকে দলীয় কার্যালয়ে লাগানো তালা খুলে দেওয়ার জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হলেও তারা তা তারা মানেনি।

ওদিকে দায়িত্ব পাওয়ার পর একদিন পেরিয়ে গেলেও নবগঠিত জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা এবং সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয়কে দলীয় কার্যালয়ে আসতে দেখা যায়নি। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, পদবঞ্চিতরা অবস্থান নেওয়ার কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক আপাতত দলীয় কার্যালয় মুখী হচ্ছেন না।

বিলুপ্তির প্রায় ৯ মাস পর কেন্দ্রীয় কমিটি গত ৭ নভেম্বর ছাত্রলীগের বগুড়া জেলা কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ ৩০ সদস্যের আংশিক কমিটি গঠনের ঘোষণা দেয়। নতুন ওই কমিটির তালিকা ওইদিন রাত সাড়ে ৮টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ার পর পদ বঞ্চিত নেতা-কর্মীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। পরে তারা রাত সাড়ে ৯টার দিকে টেম্পল রোডে দলীয় কার্যালয়ের সামনে টায়ার জ¦ালিয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে। এক পর্যায়ে তারা আওয়ামী লীগসহ এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর প্রবেশপথের দরজায় তালা ঝুলিয়ে দেয়।

পরদিন মঙ্গলবার তারা বিক্ষোভ দেখায় এবং নবগঠিত জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা করে। তারা ওই কমিটি বাতিলের দাবিতে লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়ারও ঘোষণা দেয়। বিক্ষোভ সমাবেশ থেকে তারা এক তরফা কমিটি গঠনে ইন্ধন দেওয়ায় জেলা আওয়ামী লীগ সভাপতির বিরুদ্ধে শ্লোগান দেয়।

কাক্সিক্ষত পদ না পাওয়া নেতা-কর্মীরা পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার সকাল ১০টায় তালাবদ্ধ দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিতে শুরু করে। একটানা দুপুর ২টা পর্যন্ত তারা সেখানে অবস্থান নিয়ে সদ্য গঠিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ দেখায়। দুপুরে খাবার বিরতি শেষে বিকেলে তারা আবারও দলীয় কার্যালয়ের সামনে অবস্থান গ্রহণ করে।

পদবঞ্চিতদের আন্দোলন চলাকালে বুধবার দুপুরে বগুড়া জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলীয় কার্যালয়ে তালা খুলে দেওয়ার জন্য ছাত্রলীগ নেতৃবৃন্দকে নির্দেশ দেওয়া হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুর বরাত দিয়ে বলা হয়, ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণার পর ওই সংগঠনের পদ বঞ্চিত কিছু সংখ্যক নেতা-কর্মী আওয়ামী লীগের জেলা কমিটির সভাপতি মজিবর রহমান মজনুর বিরুদ্ধে আপত্তিকর এবং অসৌজন্যমূলক শ্লোগান দিচ্ছে যা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে তালা ঝুলানোর ঘটনায় বিস্মিত রাগেবুল আহসান রিপু অবিলম্বে দলীয় কার্যালয়ে তালা খুলে দেওয়ার নির্দেশ দিয়ে বলেন, ‘ছাত্রলীগের প্রতিটি নেতা-কর্মী ত্যাগ এবং পরিক্ষীত। কিন্তু সবাইকে কাক্সিক্ষত পদ দেবার সুযোগ নেই।’

এদিকে আওয়ামী লীগ নেতৃবৃন্দের নির্দেশনার পর দলীয় কার্যালয়ের তালা খোলা হবে কি’না এমন প্রশ্নের জবাবে আন্দোলকারীদের পক্ষে ছাত্রলীগ নেতা মাহফুজার রহমান বলেন, ‘আমরা আমাদের দাবিত আদায়ে শান্তিপূর্ণ কর্মসূচী চালিয়ে যেতে চাই।

দলীয় কার্যালয়ে না যাওয়ার কারণ জানতে চাইলে নবগঠিত বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা জানিয়েছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাদেরকে অপেক্ষা করতে বলেছেন। তিনি বলেন, ‘আমরা আওয়ামী লীগের ভাতৃপ্রতিম সংগঠন। তাই আমরা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে দেখা করে দলীয় কার্যালয়ে যাওয়ার কথা বলেছিলাম। কিন্তু তারা আমাদেরকে এই মুহুর্তে দলীয় কার্যালয়ে না যাওয়ার জন্য বলেছেন। আমরা তাদের পরামর্শ মেনে চলতে চাই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd