1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

জরাজীর্ণ টিন শেডের ঝুকিপূর্ণ ভবনে চলছে সাতক্ষীরার ব্রহ্মরাজপুর পুলিশ ফাড়ীর কার্যক্রম।জীবনের চরম ঝুঁকিতে রয়েছে পুলিশ সদস্যরা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ১১৫ Time View

মোঃ আরশাদ আলী সাতক্ষীরা থেকে।
সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজ পুর পুলিশ ফাড়ীর কার্যক্রম দীর্ঘ দিন ধরে পুরাতন জরাজীর্ণ টিন শেডের সেমি পাকা ভবনে চলার কারণে জীবনের চরম ঝুঁকি নিয়ে বাস করছে ফাঁড়িতে কর্মরত পুলিশ সদস্যরা।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, ব্রহ্মরাজপুর পুলিশ ফাড়ীটি প্রায় ৩ দশক আগে ধুলিহর ইউনিয়নের বেতনা নদীর তীর ঘেষে সুপারীঘাটায় সেমি পাকা টিন শেডের ঘর করে আনুষ্ঠানিক ভাবে পুলিশ ফাড়ীর কার্যক্রম উদ্বোধন করা হয়।কিন্তু দীর্ঘদিন ধরে ওই টিন শেডের ঘরটি সংস্কার না করায় দেয়ালের পলেস্তারা খসে খসে পড়ছে। চালের টিনগুলো ছিদ্রে ছিদ্রে ভরে গেছে। বৃষ্টি হলে পুলিশ ফাড়ীর মধ্যে বসবাসকারী পুলিশ সদস্যদের বেড ভিজে যাওয়ায় পলিথিন টাঙিয়ে কোন রকমে আত্মরক্ষার বৃথা চেষ্টা করছে পুলিশ সদস্যরা।ব্রহ্মরাজপুর পুলিশ ফাড়ীর সদস্যরা জীবনের চরম ঝুঁকি নিয়ে সেখানে বসবাসসহ যাবতীয় কার্যক্রম পরিচালনা করছে।ভগ্নদশার কারণে পুলিশ ফাড়ীটি এখন বসবাসের জন্য সম্পুর্ন অনুপযোগী হয়ে পড়েছে।যদিও ব্রহ্মরাজপুর পুলিশ ফাড়ীর সদস্যরা সাতক্ষীরা পৌরসভার পূর্ব পাশের শ্যাল্যে মাছখোলা থেকে শুরু করে দক্ষিণ পাশের ব্যাংদহা পর্যন্ত অর্থ্যৎ ধুলিহর, ব্রহ্মরাজপুর ও ফিংড়ী ইউনিয়নের অর্ধশতাধিক গ্রামের মানুষের জান মালের নিরাপত্তায় এই পুলিশ ফাড়ীর সদস্যরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বর্তমানে জরাজীর্ণ ও চরম ঝুকিপূর্ণ ব্রহ্মরাজপুর পুলিশ ফাড়ীতে আই সি হিসেবে এস আই হাসান রহমান, টু আই সি হিসেবে এ এস আই শিল্লুর রহমানসহ ১৩ জন পুলিশ সদস্য জীবনের চরম ঝুঁকি নিয়ে বসবাসসহ কর্মরত আছেন বলে একাধিক পুলিশ সদস্যরা এ প্রতিনিধিকে জানিয়েছেন। অথচ ব্রহ্মরাজপুর পুলিশ ফাড়ীর ইনচার্জ এস আই হাসান রহমানের নেতৃত্বে সাতক্ষীরা সদরের অন্যতম জনগুরুত্বপূর্ণ এই পুলিশ ফাড়ীর সদস্যরা কোন সরকারি পুলিশ ভ্যান ছাড়াই ফাড়ীর আওতাধীন বিভিন্ন এলাকায় আইন শৃংখলা রক্ষার্থে নিরলস ভাবে কাজ করে অভাবনীয় সফলতার স্বাক্ষর বহন করে চলেছে। জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ন ভবন প্রসঙ্গে ব্রহ্মরাজপুর পুলিশ ফাড়ীর ইনচার্জ এস আই হাসান রহমান জানান- আমরা জীবনের চরম ঝুঁকি নিয়ে এই ফাড়ীতে কাজ করছি। জরাজীর্ণ ভগ্নদশা এই ভবনটি বর্তমানে খুবই ঝুকিপূর্ণ হওয়ায় পুলিশ সদস্যদের জীবনের চরম ঝুঁকি নিয়েই বসবাস করতে হচ্ছে। সচেতন এলাকাবাসী অবিলম্বে অত্যন্ত জনগুরুত্বপূর্ণ ব্রহ্মরাজপুর পুলিশ ফাড়ীর ভবনটি পুনঃ নির্মানসহ এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য এবং সাধারণ মানুষের জরুরী পুলিশের সেবা পেতে অবিলম্বে একটি সরকারি পুলিশ ভ্যান প্রদানের জোর দাবি জানিয়ে সাতক্ষীরার পুলিশ সুপারসহ সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতির জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd