1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

তরমুজের মাঠ দিবস আয়োজনে রফিক সিডস।

Reporter Name
  • Update Time : বুধবার, ৮ মার্চ, ২০২৩
  • ২৬২ Time View

 

মোঃহাফিজুল ইসলাম শান্ত স্টাফ রিপোর্টার

পটুয়াখালী জেলার গলাচিপায় গত ০৭-০৩-২৩রোজ মঙ্গলবার F-1হাইব্রিড তরমুজের মাঠদিবস ও আলোচনা সভা এবং কৃষকের মাঝে পুরস্কার বিতরণ করেন রফিক সিডস।

তরমুজ চাষিদের পরিস্থিতি দেখতে ডাকুয়া,চরবিশ্বাস,চরকাজল,রতনদি তালতলী, ইউনিয়নের মাঠ পরিদর্শন করেন রফিক সিডস এর ব্যবস্থাপনা পরিচালক(এমডি) মোঃ রফিকুল ইসলাম । হেড অব দা ডিপার্টমেন্ট মনিরুল ইসলাম মনির, খুলনা জোনের সাজ্জাদ হোসেন, বরিশাল জোনের মিজানুর রহমান মুন্সি , পটুয়াখালীর মোমিনুর রহমান ও এলাকার সুশীল সমাজ।

রফিক সিডস সুপার গ্রেড- ১ ও বিগ বস RS, তরমুজ শীত সহনশীল ও আগাম জাত । আকারে অনেক বড় (১২-১৫)কেজি, খেতে খুব সুস্বাদু ও মিষ্টি। তবে ফলটি বিষক্রিয়া মুক্ত এবং বাজারজাতে ও পরিবহনের সময় ফাটল ও পচন সহনশীল।

তিন মাসের অক্লান্ত পরিশ্রমে সফলতার চাবিকাঠি ফিরে পেলো কৃষক। এবছর রফিক সিডস সুপার গ্রেড-১ ও বিগবস RS বীজ রোপণে ভালো ফলন হওয়ায় হতাশার কালো ছাপ কেটেছে তরমুজ চাষিদের।

সরোজমিনে দেখা যায় বিগত দুই বছর যাবত রফিক সিডস এর সুপার গ্রেড-১ রোপনে ৮০ভাগ তরমুজ চাষী বাম্পার ফলন ও লাভের মুখ দেখছে এবং আগামীতে ভালো ফলন পাবে এমনটাই আশা চাষিদের।

এবিষয়ে গলাচিপা ইউনিয়নের কৃষক জামাল বলে, আমি এবছর রফিক সিডস সুপার গ্রেড ওয়ান-১ বীজ রোপণ করে ভালো ফলন ও লাভবান হয়েছি।আমি ৬০ কাঠা জমিতে ছয় লক্ষ টাকা বিক্রি করেছি।আমার আশেপাশে অনেক চাষিরা রফিক সিডস সুপার গ্রেড -১ বীজ রোপণ করে লাভোবান হয়ে ঋণ পরিশোধ করেছে।

এই বিষয়ে ডিলার আলামিন বলেন আমি দুই বছর যাবত রফিক সিডস সুপার গ্রেড-১ বীজ বিক্রি করে আসছি এখন পর্যন্ত কোনো প্রকার সমস্যার কথা কৃষকরা বলেনি, ভালো ফলন হয়েছে ইনশাআল্লাহ।

রফিক সিডস এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন,আমি ৮০০কিলোমিটার পদ বেয়ে আপনাদের মতামত জানতে ও সরজমিনে দেখতে আসলাম । আমার এই বীজ আপনাদের মাঝে বিতরণ করে যে আনন্দ পেয়েছি তা ভাষায় বুজাতে পারব না।আমি ওয়াদা করলাম, আগামীতে আপনাদের হাতে সঠিক বীজ তুলে দিব ও সব সময় আপনাদের পাশে থাকবো ইনশাআল্লাহ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd