তালায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গন অনশন নব কুমার দে,তালা থেকে ঃ সাতক্ষীরা জেলার তালা উপজেলার পাটকেলঘাটা পাঁচ রাস্তা মোড়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের তালা উপজেলা শাখার আয়োজনে এই গন অনশন অনুষ্ঠিত হয়। শনিবার (২২ অক্টোবর) সকাল ১০টায় ৭ দফা দাবিতে এই গন অনশন শুরু হয়ে র‍্যালির মাধ্যমে পাটকেলঘাটা কালিবাড়ী চত্বরে শেষ হয়ে সেখানে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং গন অনশন সেখানেও চালায়। সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ সহ ২০১৮ সালের সরকারি দলের নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে এই গন অনশন। ৭দফা দাবি হলো ১। সংখ্যালঘু সুরক্ষা আইন প্রনয়ণ। ২।বৈষম্য বিলোপ আইন প্রনয়ণ। ৩।দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রনয়ণ। ৪।জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন। ৫।অর্পিত সম্পত্তি প্রত্যর্পন আইন যথাযথ বাস্তবায়ন। ৬।পার্বত্য চুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন। ৭।সমতলে আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন। উক্ত ৭দফা দাবির গন অনশনের সভাপতিত্ব করেন তালা উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক ঘোষ সরোজিৎ কুমার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলার পূজা উৎযাপন কমিটির সহ সভাপতি ও তালা উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উপদেষ্টা নারায়ন মজুমদার। এছাড়া তালা উপজেলার ১২টি ইউনিয়নের সভাপতি ও সম্পাদক সহ আরো অনেকে।

তালায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গন অনশন

  1. নব কুমার দে,তালা থেকে ঃ
  2. সাতক্ষীরা জেলার তালা উপজেলার পাটকেলঘাটা পাঁচ রাস্তা মোড়ে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের তালা উপজেলা শাখার আয়োজনে এই গন অনশন অনুষ্ঠিত হয়।
    শনিবার (২২ অক্টোবর) সকাল ১০টায় ৭ দফা দাবিতে এই গন অনশন শুরু হয়ে র‍্যালির মাধ্যমে পাটকেলঘাটা কালিবাড়ী চত্বরে শেষ হয়ে সেখানে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং গন অনশন সেখানেও চালায়।
    সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ সহ ২০১৮ সালের সরকারি দলের নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবিতে এই গন অনশন।
    ৭দফা দাবি হলো
    ১। সংখ্যালঘু সুরক্ষা আইন প্রনয়ণ।
    ২।বৈষম্য বিলোপ আইন প্রনয়ণ।
    ৩।দেবোত্তর সম্পত্তি সংরক্ষণ আইন প্রনয়ণ।
    ৪।জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন।
    ৫।অর্পিত সম্পত্তি প্রত্যর্পন আইন যথাযথ বাস্তবায়ন।
    ৬।পার্বত্য চুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন।
    ৭।সমতলে আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন।
    উক্ত ৭দফা দাবির গন অনশনের সভাপতিত্ব করেন তালা উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক ঘোষ সরোজিৎ কুমার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলার পূজা উৎযাপন কমিটির সহ সভাপতি ও তালা উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উপদেষ্টা নারায়ন মজুমদার। এছাড়া তালা উপজেলার ১২টি ইউনিয়নের সভাপতি ও সম্পাদক সহ আরো অনেকে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *