1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:০১ অপরাহ্ন

দিনাজপুরের স্বপ্নপুরীতে শিক্ষার্থীদর উপর হামলা মামলা ঘটনায় গ্রেফতার ৮

Reporter Name
  • Update Time : সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ২৭৫ Time View

মােঃজাহিদ হোসেন, দিনাজপুর প্রতিনিধি //
দিনাজপুরের বিনোদন কেন্দ্র স্বপপুরীত শিক্ষা সফর আসা জগনাথ বিশ্ববিদ্যালয়র শিক্ষার্থীদর উপর হামলার ঘটনায় অনামিকা চৌধুরী নামে এক শিক্ষার্থী বাদি হয়ে মামলা দায়ের করেছন। এদিকে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে স্বপপুরীতে শিক্ষার্থীদের উপর হামলাকারী ৮ জনকে গ্রেফতার করেছে ।
সােমবার (১৩ মার্চ-২০২৩) নবাবগঞ্জ থানার ওসি ওয়ালিদ ফেরদৌস মামলা দায়ের ও হামলাকারী ৮ জনকে আটকের খবরটি নিশ্চিত করেছেন।
তিনি জানান, ররিবার (১২ মার্চ) রাত জবির অনামিকা চৌধুরী নামে এক শিক্ষার্থী বাদী হয়ে এই মামলা করেছেন। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করেছ। এজাহারে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৪০/৪৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
আটককৃতদের মধ্যে দুইজন কিশার। অন্যরা হলেন- জাহিদুল ইসলাম (৪৫), প্রভাশ কিসকু (৩৬), মােঃ সবুজ রানা (২৯), মানিকুল ইসলাম (৩২), সালমা আক্তার (২১) ও রেজওয়ান আহম্মদ (১৮)।
গত ১২ মার্চ রবিবার সন্ধ্যায় দিনাজপুরের নবাবগঞ্জ উপজলার স্বপপুরী বিনােদন কেন্দ্রের প্রধান ফটকের সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার পর দিনাজপুর জেলা পুলিশের সহযােগিতায় আহত শিক্ষার্থী ও শিক্ষককে উদ্ধার কর দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে ।
আহত শিক্ষার্থীদের মধ্যে জবির ভূ‌গোল ও প‌রি‌বেশ‌বিদ্যা বিভা‌গের চতুর্থ ব‌র্ষের শিক্ষার্থী আরাফাত হো‌সেন আরাফাত (২৪) ও জা‌হিদুল আলম তালহা (২৪) এর অবস্থা আংশকাজনক । এছাড়াও আহত হয়েছে বিনয় কুমার, প্রান্ত, মোক‌ছেদুল, সা‌কিব, ওমর ফারুক, বিনজন বসাক ও মামুন।
শিক্ষা সফরে আসা বিভা‌গের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের সহকা‌রী প্রক্টর মোঃ মহিউদ্দিন বলেন, রবিবার সফরের দ্বিতীয় দি‌নে ‌দিনাজপু‌রের পার্বতীপুর উপ‌জেলার বি‌ভিন্ন জায়গায় সমীক্ষার কাজ শে‌ষে বিকেলে তাঁরা বি‌নোদনকেন্দ্র স্বপ্নপুরী‌তে যান। সেখা‌ন থে‌কে পৌ‌নে ছয়টায় তাঁরা বের হ‌য়ে জয়পুরহাটে ফেরার প্রস্তু‌তি নি‌চ্ছি‌লেন।বি‌নোদনকে‌ন্দ্রের একটি রাইডে এক ছাত্রী তাঁর ব্যাগ ফেলে আসেন। প‌রে আরেক ছাত্রীকে নিয়ে তিনি ব্যাগ আন‌তে যান। এ সময় ওই রাইডের দা‌য়ি‌ত্বে থাকা কর্মচারী তাঁদের উত্ত্যক্ত করেন। ওই‌ দুই ছাত্রী বিষয়টি সহপাঠীদের জানালে তাঁরা প্রতিবাদ করেন। এ নিয়ে কথাকাটাকা‌টির একপর্যা‌য়ে বি‌নোদনকে‌ন্দ্রের কর্মচারীরা শিক্ষার্থীদের ওপর হামলা চালান। আহত শিক্ষাথীদেরকে স্বপ্নপুরী থেকে বের হতেও দিচ্ছিলনা সেখানকার কর্মকর্তা কর্মচারীরা। পরে পুলিশ এসে আহত শিক্ষার্থীদেরকে উদ্ধার করে প্রথ‌মে ফুলবাড়ী উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে ভর্তি করে। পরে সেখান থে‌কে তাঁদেরকে দিনাজপুর এম আব্দুর র‌হিম মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে পাঠানো হয়।
এ ব্যাপারে স্বপ্নপুরী পার্কের স্বত্বাধিকারী ও দিনাজপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ দেলওয়ার হোসেন বলেন, এক শিক্ষার্থী ব্যাগ রেখে চলে যান। পরে আরেক শিক্ষার্থী ফেরত নিতে এলে স্টাফরা ব্যাগের প্রকত মালিককে ডাকতে বলেন। পরে তিনি এসে ব্যাগ ফেরত নেন। কি কারণে আগের জনকে ব্যাগ ফেরত দেওয়া হলাে না, এ নিয়ে শিক্ষার্থীরা ঝামেলা তৈরি করেছিল।
দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মমিনুল করিম জানান, জগনাথ বিশ্ববিদ্যালয়ের আহত শিক্ষার্থীদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে তাদের প্রয়ােজনীয় চিকিৎসা দেওয়র ব্যবস্থা করা হয়েছে।
তিনি জানান, শিক্ষার্থীদের যাতে কোন ধরনর সমস্যা না হয়, পুলিশ সে বিষয় তদারকি করেছে। আর মারামারির ঘটনায় জড়িত সন্দেহে ৮ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা একটি অভিযাগ দায়ের করেছেন বলে আমাদেরকে জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd