1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন

দিনাজপুরের হাবিপ্রবিতে জাতির পিতা বঙ্গবন্ধু জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

Reporter Name
  • Update Time : শনিবার, ১৮ মার্চ, ২০২৩
  • ২৩৫ Time View

মোঃ জাহিদ হোসেন দিনাজপুর প্রতিনিধি ॥ ১৭ মার্চ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৩তম শুভ জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৩ উদযাপিত হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে দিনের শুরুতে সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা উত্তোলন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। পরবর্তীতে সকাল ৯টায় প্রশাসনিক ভবনের সম্মুখে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ সাইফুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ উপস্থিত ছিলেন। ক্রমান্বয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, শিক্ষক ও কর্মকর্তাগণের বিভিন্ন সংগঠন, হাবিপ্রবি ছাত্রলীগের নেতৃবৃন্দ, কর্মচারী সংগঠনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল সকাল সাড়ে ৯ টায় টিএসসি প্রাঙ্গণে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এরপর সেখানে ভাইস-চ্যান্সেলর এর নেতৃত্বে শিশুদের নিয়ে কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর শুভ জন্মদিন উদযাপন করা হয়। পাশাপাশি একই স্থানে শিশুদের জন্য “যেমন খুশি তেমন সাজো” প্রতিযোগিতার আয়োজন ও সকল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।
বাদ যোহর হাবিপ্রবি’র কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।
এছাড়াও দিনটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে হাবিপ্রবি স্কুুল সংলগ্ন খেলার মাঠে বিকেলে আন্তঃঅনুষদীয় স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্ট-২৩ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। পাশাপাশি প্রশাসনিক ভবন, প্রধানগেট ও বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্থর চত্তরে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd