দিনাজপুরে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলা সমাপ্ত

মোঃ জাহিদ হোসেন, দিনাজপুর , দিনাজপুর প্রতিনিধি // দিনাজপুরে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা সমাপ্ত হয়েছে।
মঙ্গলবার (২৯ আগস্ট-২০২৩) বিকেল ৪টায় দিনাজপুর গোর-এ-শহীদ বড়মাঠে মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
দিনাজপুর বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বশিরুল-আল-মামুনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সিফাত-ই-রব্বান। এ সময় তিনি বলেন, গাছ আমাদের নিরাশ করবে না। একজন মানুষকে কমপক্ষে ৭টি গাছ লাগাতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী ড. মোঃ এজাজুল ইসলাম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বন্ধু ফাউন্ডেশনের কর্মকর্তা শামিম বাবু।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর বন বিভাগের সদর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোঃ মান্নান হোসেন ও অনুষ্ঠান সঞ্চালনা করেন রংপুর বেতারের উপস্থাপক মুনিরা শাহনাজ চৌধুরী।
আলোচনা শেষে মেলায় অংশগ্রহণকারী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারি স্থলকে পুরস্কার প্রদান করা হয়। মেলায় প্রথম স্থান অধিকার করে ইলিয়াস নার্সারি, দ্বিতীয় স্থান অধিকার করে ব্র্যাক নার্সারি ও তৃতীয় স্থান অধিকার করে রানা নার্সারি।
এছাড়া মেলায় অংশগ্রহণকারি সব স্টলকে শুভেচ্ছা প্রদান করা হয়।
অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন কাহারোল বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম হেলাল ও দিনাজপুর রামসাগর জাতীয় উদ্যানের তত্ত্বাবধায়ক মোঃ কামরুল হাসান। অনুষ্ঠানে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও নার্সারি মালিক উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, “গাছ লাগিয়ে যত্ন করি-সুস্থ্ প্রজন্মের দেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুর জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগ ২০ আগস্ট থেকে ২৯ আগস্ট-২০২৩ তারিখ পর্যন্ত ১০ দিনব্যাপী এই বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলার আয়োজন করেছিল। মেলায় ২২টি প্রতিষ্ঠানের ৫৭টি স্টল অংশগ্রহণ করেছিল।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *