1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন

দিনাজপুরে মিউনিসিপালিটি লেভেল মাল্টিসেক্টোরাল নিউট্রিশন অ্যাকশন প্লান কর্মশালা অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪
  • ৬৭ Time View

================================
মোঃ জাহিদ হোসেন, দিনাজপুর প্রতিনিধি ॥ ২৪ জানুয়ারী বুধবার দিনাজপুর পর্যটন কেন্দ্র মিলনায়তনে দিনাজপুর পৌরসভার, মিউনিসিপালিটি লেভেল মাল্টিসেক্টোরাল নিউট্রিশন কো-অর্ডিনেশন কমিটি (এম.এল.এম.এন.সি.সি) এর আয়োজনে নিউট্রেশন ইন সিটি ইকোসিস্টেমস (নাইস) প্রকল্পের, সিনজেনটা ফাউন্ডেশন ফর সাস্টেইনেবেল এগ্রিকালচার এবং ইএসডিও’ এর সহযোগিতায় নিউট্রিশন অ্যাকশন প্লান কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
নিউট্রিশন অ্যাকশন প্লান কমিটির সদস্য ও দিনাজপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল, এর সভাপতিত্বে উপরোক্ত পরিকল্পনা করা হয়। নিউট্রিশন অ্যাকশন প্লান ছাড়াও মাতৃপুষ্টি, শিশু পুষ্টি, কিশোর-কিশোরীদের পুষ্টি, যৌন প্রজনন স্বাস্থ্য, নিউট্রেশন ইন ইমারজেন্সি, স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা, নগর কৃষি, মৎস্য এবং প্রাণীসম্পদ, খাদ্য নিরাপত্তা নিশ্চিত, নিরাপদ পানির ব্যবহার এবং খাদ্য বর্জ্য ব্যবস্থাপনার উপর আলোচনা করেন ডাঃ আক্তার ইমাম, ডেপুটি ডিরেক্টর, বি.এন.এন.সি। উক্ত কর্মশালায়, তাকে সহযোগিতা করেন ডাঃ মোরতাহিনা রশিদ্, এসএফএস এর টেকনিক্যাল স্পেশালিষ্ট নিউট্রেশন ও কর্মশালাটি উপস্থাপনায় ছিলেন সুবর্ণা প্রজেক্ট অফিসার, নাইস প্রকল্প দিনাজপুর।
এই কর্মশালায় নগরের মাল্টিসেক্টোরাল একশন প্ল্যান ফাইনাল করা হয়, বাজেট এবং মনিটরিং বুঝিয়ে দেয়া হয় এম.এল.এম.এন.সি.সি এর সদস্যগণ দের যার মাধ্যমে তারা সহজে এই প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারে। উপরোক্ত বিষয়গুলো বাস্তবায়নের ক্ষেত্রে সুপারিশ প্রদান করে বক্তব্য রাখেন উক্ত কমিটির সদস্য দিনাজপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী মিনারুল ইসলাম খান, সহকারী প্রকৌশলী ও নাইস প্রকল্পের দিনাজপুর পৌরসভার ফোকাল পার্সন মোঃ হাবিবুর রহমান, ভোক্তা অধিকার আইন বাস্তবায়ন দপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক রওনাকুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা পুরবী রানী রায়, পরিবার পরিকল্পনা দপ্তরের সহকারী পরিচালক ডাঃ মোঃ রেজাউল ইসলাম, জেলা তথ্য অফিসের সহকারী পরিচালক মোঃ আলমগীর কবির, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম, মহিলা বিষয়ক দপ্তরের ডে-কেয়ার অফিসার রোমানা ইয়াসমিন, মমতা পল্লী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোঃ ইয়াকুব আলী, সাংবাদিক কাশী কুমার দাস, সিডিসি’র নির্বাহী পরিচালক যাদব চন্দ্র রায় এবং ইএসডিও’র ফোকাল পার্সন শাহ মোঃ আমিনুল হক। সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন দিনাজপুর নাইস প্রকল্পের কো-অর্ডিনেটর প্রত্যয় চ্যাটার্জী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd