1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন

দিনাজপুর জেলায় কোতয়ালী থানা পুলিশ কর্তৃক চুরি ও ছিনতাই এর সাথে জড়িত ৩ যুবক ও ১ নারী গ্রেফতার

Reporter Name
  • Update Time : রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৬৫ Time View

মোঃ জাহিদ হোসেন, দিনাজপুর প্রতিনিধি

প্রেস বিজ্ঞপ্তি
দিনাজপুর জেলা পুলিশ, চুরি, ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছে। এরই ধারাবাহিকতায় জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব শাহ ইফতেখার আহমেদ পিপিএম (বার) মহোদয়ের নির্দেশনায় মাঠ পর্যায়ে থানা পুলিশ নিবিড় পর্যবেক্ষন অব্যাহত রয়েছে। কয়েকটি সফল অভিযান পরিচালনা মাধ্যেমে অভিযান দলটি আরো দক্ষ ও পেশাদায়িত্বের প্রমান রেখে চলছে। প্রতিটি অভিযান সফল হওয়ায় জনমনে দিনাজপুর জেলা পুলিশের আস্থা বৃদ্ধি পেয়েছে।

১ম ঘটনাঃ
মামলার বাদী মোঃ তারেক রহমান ইমন (৩১), পিতা-মোঃ সিদ্দিকুর রহমান, মাতা-মোছাঃ শাহানাজ বেগম, সাং-গনেশতলা (ক্যাপ্টেন টাওয়ার), থানা-কোতয়ালী, জেলা-দিনাজপুর থানায় আসিয়া লিখিতভাবে জানান যে, গত ১৯/০৩/২০২৪ খ্রিঃ তারিখ সন্ধ্যা অনুমান ০৭.২০ ঘটিকার সময় বাদীর সঙ্গে তার স্ত্রী মোছাঃ উমাইশা আফরোজ সহ নিজ বাসা হইতে সৈয়দপুরে শ্বশুড় বাড়ী যাওয়ার উদ্দেশ্যে অটোযোগে সরকারী কলেজ মোড় যাওয়ার পথে সরকারী কলেজের ১নং গেটের সামনে পাকা রাস্তার উপর অনুমান ০৭.৫৫ ঘটিকায় পৌঁছা মাত্রই পিছন হইতে একটি মোটরসাইকেলে আরোহিত ০২ জন ব্যক্তি বাদীর স্ত্রীর নিকটে থাকা ভ্যানিটি ব্যাগটি টান দিয়ে লইয়া যায়। উক্ত ভ্যানিটি ব্যাগের ভিতর। ০১টি স্বর্ণের হার। ০১ জোড়া স্বর্ণের হাতের রুলি, ০১টি স্বর্ণের চেইন, ০১ জোড়া স্বর্ণের কানের দুল, ০৫ টি স্বর্ণের আংটি, নগদ ৫,৫০০/- (পাঁচ হাজার পাঁচশত) টাকা, ০২ টি HP পেনড্রাইভ, একটি OPPO F9 মডেলের মোবাইল ফোন রক্ষিত ছিল। উক্ত ঘটনার বিষয়ে বাদী কোতয়ালী থানায় লিখিত এজাহার দাখিল করিলে কোতয়ালী থানার মামলা নং-৬৩, তারিখ-২৪/০৩/২০২৪ইং ধারা-৩৯২ পেনাল কোড রুজু হয়। মামলার তদন্তকারী অফিসার এসআই (নিরস্ত্র) মোঃ নূর আলম সঙ্গীয় অফিসার ফোর্সসহ উদ্ধার অভিযানে নামিয়া ইং ২৩/০৩/২০২৪ তারিখ রাত্রি ১৯.৩০ ঘটিকার সময় রামনগর ইন্দ্রার মোড় এলাকা হইতে সন্দিগ্ধ হিসাবে আসামী ১। মোঃ রেজভী আলম রাজ (২৩), পিতা-মৃত মিজানুর রহমান, মাতা-মৃত সৈয়দা তাহমিনা বেগম, সাং-রামনগর ইন্দ্রার মোড়কে গ্রেফতার করিয়া তাহাকে জিজ্ঞাসাবাদ করিলে সে ঘটনার জড়িত থাকার কথা স্বীকার করে এবং তাহার সঙ্গে ২। মোঃ সাইদ ইসলাম বাবু(৩১), পিতা-মোঃ মকবুল হোসেন, মাতা-মোছাঃ সায়রা বানু, সাং-উত্তর রামনগর (মদিনা মসজিদ সংলগ্ন) ঘটনায় জড়িত ছিল। লুণ্ঠিত মালামাল এর মধ্যে হইতে রাজ একটি স্বর্ণের চেইন, ১জোড় স্বর্ণে দুল, ৩টি স্বর্ণের আংটি, ১ স্বর্ণের রুলি এবং সাইদ ইসলাম বাবু ১টি স্বর্ণের হার, ১ স্বর্ণের রুলি, ১টি মোবাইল ফোন উভয় ভাগ বন্টন করিয়া নেয়। ইহার মধ্যে আসামী রাজ তার প্রাপ্ত স্বর্ণালংকার মোছাঃ ফেন্সিআরা বেগম (২৩), স্বামী-মোঃ আল আমিন, সাং-রামনগর হিরাহার,থানা-কোতয়ালী, জেলা-দিনাজপুর এর নিকট বিক্রয় করিলে তাহার দেখানো ও সনাক্ত মোতাবেক ফেন্সিআর বেগমকে আটক করিয়া তাহার দেখানো মতে উক্ত স্বর্ণালংকার উদ্ধার করা হয়। আসামী সাইদ ইসলাম বাবুকে গ্রেফতার করিয়া তাহার নিজ বাড়ী হইতে ঘটনায় ব্যবহৃত মোটর সাইকেল ও ১টি স্বর্ণের হার, ১ স্বর্ণের রুলি, ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

২য় ঘটনাঃ
ভিকটিম সম্পা দাস (৪২), পিতা-সহদেব চন্দ্র দাস, সাং-ছোট গুড়গোলা, থানা-কোতয়ালী, জেলা-দিনাজপুর এবং তার বোনের দোকানের ম্যানেজার চন্দনা মহন্ত (৫০), পিতা-দিজেন্দ্রনাথ মহন্ত, সাং-ছোটগুড়গোলা, থানা-কোতয়ালী, জেলা-দিনাজপুর দ্বয়সহ গত ১২/০৩/২০২৪ খ্রিঃ তারিখ রত্রী অনুমান ১০.০০ ঘটিকার সময়মালদাহপট্টিস্থ তার কাপড়ের দোকান বন্ধ করিয়া অজ্ঞাতনামা অটোযোগে বাড়ী ফেরার পথিমধ্যে দিনাজপুর কোতয়ালী থানাধীন পৌরসভার ০৫নং ওয়ার্ডস্থ ছোটগুড়গোলা ভাঙ্গাকুঠি নামক স্থানে পাকা রাস্তার উপর একই তারিখ রাত্রী অনুমান ১০.১০ ঘটিকায় পৌঁছা মাত্রই পিছন হইতে একটি অজ্ঞাত মোটরসাইকেলে আরোহিত ০২ জন ব্যক্তি আমার বোনের অটোবাইকের ডান দিক দিয়া যাওয়ারকালে মোটর সাইকেলের চালক ব্যক্তিটি অটো চালককে ধমক দিয়ে থামতে বলে এবং মোটর সাইকেলের চালকের সিটে পিছনে বসা লোকটি তাহার বাম হাত দিয়া আমার বোনের ভ্যানিটি ব্যাগটি টান দিয়া নিয়া দ্রুত গতিতে মোটরসাইকেল চালাইয়া পালিয়ে যায়। অতপর আমার বোন ও তার দোকানের ম্যানেজার সঙ্গে সঙ্গে ছিনতাইকারী, ছিনতাইকারী বলিয়া ডাক চিৎকার করিতে থাকলে আসামীরা দ্রুত গতিতে দৃষ্টির আড়ালে চলিয়া যায়। একটি হলুদ রংয়ের মাঝাড়ী ধরনের ভ্যানিটি ব্যাগ এবং ব্যাগের ভিতর কালো রংয়ের ছোট পার্টস, ০১টি নতুন SAMSUNG GALAXY F23 5G , ০১টি পুরাতন SAMSUNG GALAXY A7(2022) , ০১টি ব্লটুথ , নগদ ৭,০০০/- (সাত হাজার) টাকা।

উক্ত ঘটনায় সন্দিগ্ধ আসামী মোঃ রায়হান আলী প্রান্ত (১৯), পিতা-মোঃ রফিকুল ইসলাম, মাতা-মোছাঃ রিনা বেগম, সাং-রামনগর মামুনের মোড়, থানা-কোতয়ালী, জেলা-দিনাজপুর এর নিকট হইতে ছিনতাইকাজে ব্যবহৃত ১টি মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে।

আসামী মোঃ রেজভী আলম রাজ (২৩), পিতা-মৃত মিজানুর রহমান, মাতা-মৃত সৈয়দা তাহমিনা বেগম, সাং-রামনগর ইন্দ্রার মোড় এর নিকট হইতে ছিনতাইকৃত ২টি মোবাইল ও ১ ভ্যানিটি ব্যাগ উদ্ধার করা হয়।

মামলা রুজুর সাথে সাথে দিনাজপুর জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব শাহ ইফতেখার আহমেদ, পিপিএম (বার) মহোদয়ের নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস), জনাব আব্দুল্লাহ আল মাসুম, (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), জনাব শেখ মোঃ জিন্নাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), দিনাজপুর মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় অফিসার ইনচার্জ কোতয়ালী থানা এর নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ নূর আলম, সঙ্গীয় এসআই মোঃ শামিম হক, এসআই ইন্দ্রো মোহন রায়, এএসআই মোঃ শাহ আলম, ফোর্সসহ থানা এলাকায় অভিযান পরিচালনা করে তথ্য প্রযুক্তির মাধ্যমে মামলার ঘটনায় জড়িত তদন্তে সন্দিগ্ধ আসামীদের গ্রেফতার ও তাহাদের হেফাজত হইতে বর্ণিত লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের নামে একাধিক মামলা রহিয়াছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd