1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

দিনাজপুর জেলার ফুলবাড়ী থানায় এক নারীসহ প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার-

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩
  • ২৭৮ Time View

প্রেস বিজ্ঞপ্তি
গত ২৫/০৪/২০২৩ইং বীরমুক্তিযোদ্ধা জনাব মোঃ জহির উদ্দিন (৭৯) অবসর প্রাপ্ত বিডিআর সদস্য নামীয় ফুলবাড়ী থানাধীন দক্ষিন বাসুদেবপুর গ্রামের হাজীরমোড় এলাকার একজন প্রবীণ বাসিন্দা তার বাসা হতে একজন প্রতারক মহিলা ফেতরার টাকা গ্রহন করে বাসা হতে বের হয়ে যায়। কিছুক্ষন পরে স্থানীয় কয়েকজন বখাটে ছেলেদের নিয়ে পুনরায় ঐ বাসায় গিয়ে অসুস্থ বৃদ্ধ কর্তৃক প্রতারক মহিলাকে শ্লীলতাহানির অপবাদ দিয়ে সমঝতা করার জন্য টাকা দাবি করে এক পর্যায়ে উক্ত বৃদ্ধের কক্ষের বেড সাইড ড্রয়ার হতে নগদ টাকা ও বৃদ্ধের অপর ছেলের কক্ষ হতে নগদ বাংলাদেশী ১,৫০,০০০(এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা) ও ইউএস ডলার ৩৮,৬০০(বাংলাদেশী মুল্যমানের অনুমান ৪০,৯১,৬০০/-) চুরি করে নিয়ে যাওয়ার বিষয়ে অভিযোগ প্রাপ্ত হয়ে ফুলবাড়ী থানা পুলিশ বিষয়টি দ্রুত আমলে নিয়ে একাধিক টিমে বিভক্ত হয়ে অভিযানে নামেন। এই সংক্রান্তে পরবর্তীতে ফুলবাড়ী থানার মামলা নং- ০৮, তারিখঃ ২৬/০৪/২০২৩ খ্রিঃ ধারা-৪০৬, ৪২০, ৩৮০ পেনাল কোড রুজু হয়। সংবাদ প্রাপ্তির পর হইতে ফুলবাড়ী থানা পুলিশের ঝটিকা অভিযান শুরু হয়। দিনাজপুর জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব শাহ ইফতেখার আহমেদ, পিপিএম মহোদয়ের সরাসরি নির্দেশনা ও তত্ত্বাবধানে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) জনাব আবুল্লাহ আল মাসুম এর সমন্বিত পরিকল্পনায় এবং অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ও অতিরিক্ত দায়িত্বে ফুলবাড়ী সার্কেল জনাব শেখ মোঃ জিন্নাহ আল মামুন এর প্রত্যক্ষ্য নেতৃত্বে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক(নিঃ)/মোঃ আশ্রাফুল ইসলাম এবং তদন্তকারী অফিসার এসআই(নিঃ)/মোঃ আরিফুল ইসলাম সঙ্গীয় ফোর্সের সমন্বয়ে অভিযান শুরু হয়। দিন ও সারারাত অভিযান করে আত্মগোপনে থাকা থাকা এজাহার নামীয় আসামী প্রতারক মোছাঃ রেনু বেগম(৪৯), পিতা-মৃত হাসান হোসেন প্রকাশ হাসান আলী, মাতা- কুমছুম বেগম প্রকাশ কুলছুম বেগম, স্বামী-মোঃ রফিকুল ইসলাম, সহযোগী অপরাধী ২। মোঃ নাহিদ হাসান শুভ (২৭), পিতা- মোঃ নুর ইসলাম, মাতা- নুর বানু বেগম ৩। মোঃ আব্দুল জলিল(৩৭), পিতা- মোঃ মোরশেদ আলী, মাতা- জমিরন, সাং- পশ্চিম গৌরিপাড়া, ৪। মোঃ আনোয়ারুল মন্ডল (৪০), পিতা- মৃত ছানার মন্ডল, মাতা- আমেনা বেগম, সাং-রাজারামপুর (ডাঙ্গাপাড়া), ৫। মোঃ কামরুজ্জামান (৩৫), পিতা- মৃত নেজাম উদ্দিন, মাতা- ছালেহা বেগম সাং- দাদপুর, ৬। মোঃ নবিউল ইসলাম(৪২), পিতা- মৃত আকতার আলী, মাতা- মোসলেমা খাতুন, সাং- পশ্চিম গৌরিপাড়া সর্ব থানা-ফুলবাড়ী, জেলা-দিনাজপুর দের গ্রেফতার করা হয়।

অভিযানে মোট ০৬ জন গ্রেফতার হয় এবং গ্রেফতারকালে আসামীদের হেফাজত হইতে –
১। ইউএস ডলার ৩৮,৬০০ (বাংলাদেশী মূল্যমান প্রায় ৪০,৯১,৬০০- চল্লিশ লক্ষ একানব্বই হাজার ছয়শত টাকা)
২। বাংলাদেশী নগদ টাকা ১,১৫,৫০০/-(এক লক্ষ পনের হাজার পাঁচশত টাকা) সর্বমোট উদ্ধার ৪২,০৭,১০০/- (বেয়াল্লিশ লক্ষ সাত হাজার একশত টাকা)।

আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, এজাহার নামীয় ০১ নং আসামী মোছাঃ রেনু বেগম(৪৯) নাটকীয় প্রতারনা করে ৭৯ বছর বয়স্ক বীরমুক্তিযোদ্ধা ও অবসর প্রাপ্ত বিডিআর সদস্য জনাব মোঃ জহির উদ্দিন এর বিরুদ্ধে শ্লীলতা হানির অভিযোগ এনে পরবর্তীতে নাটকীয় ভাবে অন্যান্য অপরাধীগন সহ মামলার ঘটনাস্থল বাদীর পিতার বসত বিল্ডিং এর বিভিন্ন কক্ষ হতে উক্ত টাকা চুরি করে নিয়ে যায়। ঘটনার বিষয়ে জানা জানি করলে বৃদ্ধের মান সম্মান নষ্ট করবে হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করার সময় বাসার কেয়ারটেকার সহ প্রতিবেশিদের সাথে অপরাধীদের ধাক্কাধাক্কি ও হাতাহাতি হয়। প্রতারক অভিযুক্ত রেনু বেগম (৪৯) বৃদ্ধ বীরমুক্তিযোদ্ধা ও অবসর প্রাপ্ত বিডিআর সদস্য জনাব মোঃ জহির উদ্দিনকে মূল টার্গেট করে প্রতারনার মাধ্যমে বিপুল পরিমানে অর্থ হাতিয়ে নেয়্

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd