1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

ফুলবাড়িতে আগুনে পুড়ে তিনটি গরু। এ যেন শিক কাবাবের মত আস্ত পোড়া গরু।

Reporter Name
  • Update Time : রবিবার, ১২ মার্চ, ২০২৩
  • ২৫৭ Time View

মোঃ আশরাফুল আলম,ফুলবাড়ী(দিনাজপুর) প্রতিনিধি;
দিনাজপুরের ফুলবাড়ীতে বন্ধু চুলার পাইপ থেকে সৃষ্ট অগ্নিকান্ডে বসত ঘরসহ আগুনে পুড়ে তিনটি উন্নত জাতের গরু পুড়ে ছাই হয়েছে , দেখে মনে হচ্ছে গ্রিল শিক কাবাবের মত গরু কাবাব । মারাত্মক ভাবে দগ্ধ হয়েছে অপর দুইটি গরু। এতে প্রায় ৩ লাধিক টাকার সম্পদের ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ভুক্তভোগী পরিবারের।

গত শনিবার সন্ধ্যা ৬টায় ফুলবাড়ী উপজেলার ৬নং দৌলতপুর ইউনিয়নের গড়পিংলাই গ্রামের কৃষক নজমুল হকের বাড়ীতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে সন্ধ্যা ৭টায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল ইসলাম, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক সহ ফুলবাড়ি ফায়ার সার্ভিস এর একটি ইউনিট সহ আগুন নিয়ন্ত্রণে আসলেও আগুনে ঝলসে যায় তাজা তিনটি প্রাণী।

স্থানীয়রা জানান, নজমুল হকের বাড়ী থেকে ধোঁয়া বের হয় ও গোয়ালে থাকা গরুর চিৎকার শুরু করে। নিমিষেই বসতবাড়ীর দুইটি কক্ষসহ গোয়াল ঘরের চতুর্দিকে আগুন জ্বলতে শুরু করে। স্থানীয়দের প্রচেষ্ঠায় আগুন নিয়ন্ত্রণে এলেও গোয়াল ঘরে থাকা উন্নত জাতের তিনটি গরু আগুনে পুড়ে মারা যায় এবং মারাত্মকভাবে দগ্ধ হয় অপর দুইটি গরু। একই আগুনে বসতবাড়ীর দুইটি কক্ষসহ পুড়ে যায়।

বাড়ীর মালিক কৃষক নজমুল হক বলেন, ঘটনার সময়ে বাড়ীতে কেউ ছিল না। ঘরে একটি বাচ্চা ঘুমিয়ে ছিল। আমি গিয়েছিলাম আত্মীয়র বাড়ীতে আর বাড়ীর অন্যান্য সদস্যরা জমিতে গিয়েছিল। এলাকাবাসীর মাধ্যমে আগুনের সংবাদ জেনে বাড়ীর সদস্যরা জমি থেকে ছুটে আসে। খবর পেয়ে আমিও বাড়ীে ফিরে আসি। ধরানা করা হচ্ছে গোয়াল ঘরের সাথে লাগানো রান্না ঘরের থাকায় বন্ধু চুলার পাইপ গরম হয়ে এই অগ্নিকান্ডের উৎপত্তি। অগ্নিকান্ডে বাড়ীর দুইটি কক্ষ সহ গোয়াল ঘর পুড়ে গেছে। সেখানে থাকা ৫টি গরুর মধ্যে তিনটি উন্নতজাতের গরু মারা যায়। অন্য দু’টি গরু দগ্ধ হয়েছে। অগ্নিকান্ডে গরুসহ ৩ লাধিক টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম বলেন, অগ্নিকান্ডের সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এই অনাকাংঙ্খিত অগ্নিকান্ডের ক্ষয় ক্ষতির পরিমাণ নির্ধারণের কাজ চলছে। উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd