বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ-২০২৪ এর দিনাজপুর জেলায় লিখিত পরীক্ষা পুলিশ লাইন্স স্কুলে অনুষ্ঠিত :

মোঃ জাহিদ হোসেন, দিনাজপুর প্রতিনিধি

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত ডিজিটাল বাংলাদেশ হতে SMART বাংলাদেশের রূপান্তরে যুগোপযোগী জনগণের SMART পুলিশ হওয়ার অভিপ্রায়ে দুরন্ত দুর্বার গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ পুলিশ। একটি টেকসই নিরাপত্তা ও অন্তর্ভুক্তিমূলক সুষম সমাজ ব্যবস্থা, জ্ঞানভিত্তিক শক্তিশালী অর্থনীতি এবং সাধারণ মানুষের প্রত্যাশিত একটি সুখী, সমৃদ্ধ ও উন্নত SMART বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে দিনে ২৪ ঘন্টা সপ্তাহে ৭ দিন ভিত্তিতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ।

২০৪১ সালের SMART বাংলাদেশের SMART সিটিজেনের প্রতাশিত SMART বাংলাদেশ পুলিশ গড়ার লক্ষ্যে “সেবার ব্রতে চাকরি ” এই প্রত্যয়ে নতুন নিয়মে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা দিনাজপুর জেলায় ২০ ফেব্রুয়ারি হতে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত মাঠ পরীক্ষা এবং ১৬ মার্চ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নিয়োগ পরীক্ষা সম্পূর্ণ প্রার্থীর মেধা, দক্ষতা ও শারীরিক যোগ্যতার ভিত্তিতে অবাধ, সুষ্ঠু, সুশৃংখল ও নিরপেক্ষভাবে পরিচালিত হয়।

দিনাজপুর জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব শাহ ইফতেখার আহমেদ, পিপিএম (বার), পুলিশ হেডকোয়ার্টার্স হতে প্রেরিত পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার এবং রংপুর রেঞ্জের দুইটি জেলা হতে দুইজন অতিরিক্ত পুলিশ সুপারসহ দিনাজপুর জেলার অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা বৃন্দের উপস্থিতিতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষা এমন একটি সাইন্টিফিক ও সিস্টেমেটিক ডিজাইনে বিভিন্ন স্তরে স্তরে সাজানো থাকে যে শুধুমাত্র মেধাবী, দক্ষ, সাহসী ও শারীরিকভাবে যোগ্য প্রার্থীরাই চূড়ান্তভাবে উত্তীর্ণ হতে পারে, অন্য কেউ নয়।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *