বীরগঞ্জ সিংড়া ফরেষ্টে গোখরো সাপ ছেড়ে দিলেন রেঞ্জার হেলাল।

মোঃ জাহিদ হোসেন দিনাজপুর প্রতিনিধি
আজ ১০ মার্চ’২৩ দূপুরে সামাজিক বন বিভাগ কাহারোল রেঞ্জের রেঞ্জার মোঃ শরিফুল ইসলাম হেলাল ডিএফও দিনাজপুর মোঃ বাশিরুল আল মামুনের নির্দেশে জীব বৈচিত্র ও পরিবেশ সুরক্ষায় সিংড়া জাতিয় উদ্যানে একটি গোখরো সাপ ছেড়ে দেন।

জনাব হেলাল জানান সাপটি তার রেঞ্জ এলাকার ১৩ মাইল গড়েয়া নামক স্থানে জনতা কর্তৃক ধৃত হয়। সংবাদ পেয়ে বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশে সাপটি উদ্ধার করে এনে বনে ছেড়ে দেন।

সে সময় তার সাথে উপজেলা বন কর্মকর্তা নিরঞ্জন রায়, বিট কর্মকর্তা গদাধর রায়, মোঃ আব্দুর রহমান, খাইরুল ইসলাম, বন প্রহরীগন সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সাপটি ছেড়ে দেয়া মাত্রই বনের গহিন জঙ্গলে চলে যায়।

এক প্রতিক্রিয়ায় রেঞ্জ অফিসার বলেন পরিবেশের ভারসাম্য রক্ষায় জঙ্গলে সাপ, বিচ্ছু, বিজিসহ বিভিন্ন প্রজাতির প্রানী ও পাখিদের বিচরন খুব গুরত্বপূর্ণ ভুমিকা পালন করে।

সিংড়া জাতিয় উদ্যানে শকুনের মিনি যাদুঘর রয়েছে।

তাছাড়া বিভিন্ন প্রজাতির বনজ প্রানী ও পাখিদের জন্য জাতীয় উদ্যানটি অভয়ারণ্য হিসেবে রূপান্তরিত হচ্ছে।

একই সাথে সামাজিক বনবিভাগে লোকবল চরম সংকটের কথাও এই সুযোগ্য কর্মকর্তা উল্লেখ করেন।


Notice: ob_end_flush(): Failed to send buffer of zlib output compression (0) in /home/satkhirabarta/public_html/wp-includes/functions.php on line 5427

Notice: ob_end_flush(): Failed to send buffer of zlib output compression (0) in /home/satkhirabarta/public_html/wp-content/plugins/really-simple-ssl/class-mixed-content-fixer.php on line 107