1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:০২ অপরাহ্ন

ব্রক্ষরাজপুরে ঈদকে সামনে রেখে জমে উঠেছে কুরবানির পশুর হাট।।

Reporter Name
  • Update Time : সোমবার, ২৬ জুন, ২০২৩
  • ২৭২ Time View

মোঃ আরশাদ আলী সাতক্ষীরা থেকে ।
ঈদুল আজহাকে সামনে রেখে সাতক্ষীরা সদর উপজেলার ব্রক্ষরাজপুরের ডি বি ইউনাইটেড হাইস্কুল মাঠে প্রতি বছরের ন্যায় এবছরও জমে উঠেছে বিশাল কুরবানির পশুর হাট। হাটে ক্রেতা-বিক্রেতাদের উপস্থিত ছিল অভাবনীয়। বিক্রেতারা আশানুরূপ দাম না পাওয়ার অভিযোগ করলেও ভালো বেচা-কেনা হওয়ায় বেশ ফুরফুরে মেজাজে আছে বলে একাধিক ব্যবসায়ীরা জানিয়েছেন। উপচে পড়া ভীড়ের মধ্যে ব্যাপক হারে চলছে দর কষাকষি ও বেচাকেনা। গতকাল রবিবার দুপুরের পর সাতক্ষীরা সদরের ব্রক্ষরাজপুর ডি.বি ইউনাইটেড হাইস্কুল মাঠে পশুর হাটে গিয়ে এমন দৃশ্য নজরে পড়ে।

অল্প সময়ের মধ্যেই কাংখিত বাজেটের মধ্যে দেখে-শুনে কুরবানির পশু কিনতে চায় ক্রেতারা। বাজারের অধিকাংশ গরু মাঝারি ও বড় সাইজের ছাগল রয়েছে ক্রেতাদের পছন্দের শীর্ষে বলে ব্যবসায়ীরা জানান। অন্যান্য বছরের মতো এবছরও বড় এবং মাঝারি গরুর চাহিদা বেশি বলে জানা গেছে । পশুখাদ্যের দাম বেশি হওয়ায় বিক্রেতারা কম দামে পশু ছাড়তে নারাজ বলে জানান তারা । তবে দরদামে মিলে গেলে পশু নিয়ে ক্রেতারাদের হাট ছাড়ার দৃশ্যও ছিল চোখে পড়ার মতো। বেলা ১২ টা থেকে ২ টার মধ্যেই হাটে কোরবানির পশু ও ক্রেতা বিক্রেতায় কানায় কানায় পূর্ণ হওয়ার দৃশ্য ছিল চোখে পড়ার মতো । তাছাড়া বাজারের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করায় এখনো পর্যন্ত কোন রকম অপ্রীতিকর ঘটনা না ঘটায় ক্রেতা বিক্রেতারা সন্তোষ প্রকাশ করে কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।গতকাল বিকেলে হাটের ভেতরে প্রবেশ করে কিছু দূর যেয়ে শত-শত গরু, বেশ বড় বড় ও মাঝারি আকারের ছাগলের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। কতৃপক্ষ সুত্রে জানা গেছে, হাটে আসা বেশির ভাগ ক্রেতাদের চাহিদার শীর্ষে রয়েছে মাঝারি আকারের গরু এবং বড় আকারের ছাগল।তবে একাধিক ব্যবসায়ীরা এবছর পশু খাদ্যের দাম অনেক বেশি হওয়ায় আশানুরূপ দাম পাচ্ছে না বলে অভিযোগ তুলে শেষ মুহূর্ত পর্যন্ত বেশি দামে বিক্রির চেষ্টা করবেন বলে জানিয়েছেন। অপরদিকে অধিকাংশ ক্রেতারা কোরবানির পশুর দাম অনেক বেশি বলে অভিযোগ করলেও শেষ মুহূর্ত হওয়ায় কেউ সুযোগ হাতছাড়া করতে চাচ্ছে না । একাধিক ক্রেতা মনের মতো পশু পেয়ে দাম একটু বেশি হলেও কিনতে পেরে বেশ দারুণ খুশি বলে জানান।
বাজার ইজারাদার কমিটির প্রধান ব্রক্ষরাজপুর ইউ.পি চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন ঢালি জানান, প্রতি বছরের মতো এ বছরও ঈদুল আযহাকে সামনে রেখে সকল ধরণের নিরাপত্তা জোরদার ও পর্যাপ্ত পরিমানে স্বেচ্ছাসেবক রাখা হয়েছে বাজারের শৃংখলা নিয়ন্ত্রণ করতে।
বিডিএফ প্রেসক্লাবের সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য মোঃ আব্দুল হাকিম জানান – এখানে পশু ক্রয় – বিক্রয় করতে এসে এখন পর্যন্ত কোন অপ্রীতিকার ঘটনা কিংবা কেউ হেনস্তার শিকার হয়েছে এমন কোন খবর পাওয়া যায়নি। বরং সবাই হাসি মুখে পশু ক্রয়-বিক্রয় করছেন।
ব্রক্ষরাজপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই মোঃ আরিফুল ইসলাম আরিফ জানান- বাজারের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে পুলিশ সার্বক্ষনিক নিয়োজিত থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। ক্রেতা বিক্রেতাদের সেবা প্রদানে ব্রক্ষরাজপুর ফাঁড়ির পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।তবে যারা এখনো পর্যন্ত কোরবানির পশু ক্রয় করতে পারেননি তাদের কথা মাথায় রেখে কতৃপক্ষ আগামী বুধবার পর্যন্ত প্রতিদিন বাজার চলমান থাকবে বলে জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd