1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

ভারত বাংলাদেশ ফ্রেন্ডশীপ পাইপ লাইন পরিদর্শন করলেন জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩
  • ২৫৪ Time View

 

মোঃ জাহিদ হোসেন , দিনাজপুর প্রতিনিধিঃ

দিনাজপুরের পার্বতীপুরে অবস্থিত ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশীপ পাইপ লাইন প্রকল্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

আজ শুক্রবার (১০ মার্চ ) দুপুর ১২টায় পার্বতীপুরের কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন ভারত থেকে পাইপলাইনে আসা জ্বালানি তেলের রিসিপ্ট টার্মিনাল প্রকল্প এলাকা ছাড়াও কন্ট্রোল রুম পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।

সফরসঙ্গী হিসেবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব ড. খাইরুজ্জামান মজুমদার, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান (সচিব) এ.বি.এম আজাদ এনডিসি, পেট্রো বাংলার চেয়ারম্যান জ্ঞানেন্দ্র নাথ সরকার, অতিরিক্ত সচিব হুমায়ন কবীর, প্রকল্পের পিডি টিপু সুলতান উপস্থিত ছিলেন। পরে পার্বতীপুরে ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশীপ পাইপ লাইন প্রকল্পে কর্মরত সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

এতে সভাপতিত্ব করেন দিনাজপুর জেলা প্রশাসক খালিদ মোহাম্মদ জাকি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে নসরুল হামিদ বলেন, ‘(১৮মার্চ) শনিবার দুই দেশের প্রধানমন্ত্রীর ভার্চুয়াল আনুষ্ঠানিক উদ্বোধনের পর ভারত থেকে পাইপলাইনের মাধ্যমে সরাসরি জ্বালানি তেল আসবে দিনাজপুরের পার্বতীপুরে রেল হেড ডিপোতে। ফলে অল্প সময়ে এবং স্বল্প ব্যয়ে নিরাপদে উত্তরাঞ্চলসহ দেশব্যাপি জ্বালানি সরবরাহ করা সম্ভব হবে।

বক্তব্যে প্রতিমন্ত্রী আরও বলেন, এ প্রকল্পের ফলে উত্তরাঞ্চলের মানুষ পর্যাপ্ত জ্বালানি তেল (ডিজেল) ছাড়াও আগামী এক’শ বছর নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পাবে। সেই সাথে ভারতের সাথে বাংলাদেশের চলমান সম্পর্ক আরও উন্নত হবে এবং জ্বালানি খাতে নতুন দিক উন্মোচিত ও কর্মসংস্থান বৃদ্ধি পাবে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd