রাষ্ট্রপতির পুলিশ পদক – ২০২৪ পাচ্ছেন দিনাজপুরের পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ

মোঃ জাহিদ হোসেন, দিনাজপুর প্রতিনিধি
গত ১ লা ডিসেম্বর ২০২২ থেকে ১০ ই জানুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত অসীম সাহসিকতা ও বীরপুর্ণ কাজের স্বীকৃতিস্বরুপ পুলিশ সপ্তাহ -২০২৪ এ রাষ্ট্রপতির পুলিশ পদক ( পিপিএম ) পাচ্ছেন দিনাজপুরের সুযোগ্য পুলিশ সুপার (এসপি ) শাহ ইফতেখার আহমেদ ( পিপিএম – সেবা ) ।

গত বৃহস্পতিবার (২২ শে ফেব্রুয়ারি ) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব সিরাজাম মনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে ।
আগামীকাল মঙ্গলবার (২৭ শে ফেব্রুয়ারি ) পুলিশ সপ্তাহের প্রথম দিনের কর্মসূচিতে প্যারোডে সালাম গ্রহণের পর নিজ হাতে রাষ্ট্রপতি পুলিশ পদকপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের পদক পরিয়ে দেবেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ।
প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ জনগুরুপ্তপুর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামুলক প্রসংশনীয় অবদানের স্বীকৃতি স্বরূপ রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম- সেবা ) পান ।
শাহ ইফতেখার আহমেদ গণমাধ্যমে বলেন, পদক পাওয়ার সংবাদে অনেক ভালো লাগছে । এটা আমার কর্তব্যকাজের স্বীকৃতি । এজন্য আমি খুবই অনুপ্রাণিত ও উৎসাহিত । মাননীয়া প্রধানমন্ত্রী, সচিব, আইজিপি সিনিয়র কর্মকর্তাসহ যারা আমাকে বিবেচনা করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা ।
তিনি বলেন, অর্পিত দায়িত্ব থেকে কখনো বিন্দমাত্র বিচৎু হইনি । সব সময়ই আন্তরিকতার সঙ্গে, ন্যায় নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের চেষ্টা করেছি । অতীতের মতো ভবিষ্যতে ও দায়দায়িত্ব পালনে অবিচল থাকব । এ জন্য সব মহলের সহায়তা কামনা করেন তিনি ।
এবার পুলিশ সপ্তাহে আসীম সাহসিকতা ও বীরপুর্ণ কাজের স্বীকৃতিস্বরুপ ৩৫ জন পুলিশ সদস্যকে ‘ বাংলাদেশ পুলিশ পদক ( বিপিএম ) ৬০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক ( পিপিএম ) এবং গুরুত্বপুর্ন মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামুলক আচরণের মাধ্যমে প্রসংশনীয় অবদানের স্বীকৃতি স্বরূপ ৯৫ জন পুলিশ সদস্যকে ‘ বাংলাদেশ পুলিশ পদক ( বিপিএম ) সেবা এবং ২১০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম ) সেবা প্রদান করা হচ্ছে ।।


Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: ob_end_flush(): Failed to send buffer of zlib output compression (0) in /home/satkhirabarta/public_html/wp-includes/functions.php on line 5427

Notice: ob_end_flush(): Failed to send buffer of zlib output compression (0) in /home/satkhirabarta/public_html/wp-content/plugins/really-simple-ssl/class-mixed-content-fixer.php on line 107