1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন

সাতক্ষীরায় কৃষি মন্ত্রী ড. আবদুর রাজ্জাক, আমদানি নির্ভরতা কমিয়ে রফতানিমুখী কৃষি, পুষ্টির নিরাপত্তা রক্ষায় কাজ চলছে।

Reporter Name
  • Update Time : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ২৪০ Time View

সাতক্ষীরায় কৃষি মন্ত্রী ড. আবদুর রাজ্জাক,
আমদানি নির্ভরতা কমিয়ে রফতানিমুখী কৃষি, পুষ্টির নিরাপত্তা রক্ষায় কাজ চলছে।

নাজমুল হাসান

সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ

কৃষি মন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেন আমদানি নির্ভরতা কমিয়ে আনতে কৃষি উৎপাদন বৃদ্ধির ওপর জোর দেওয়া হয়েছে। দুর্যোগ জনিত সংকট মোকাবেলা করে উৎপাদন ধারাবাহিকতা বজায় রেখে আমরা অচিরেই কৃষি পণ্য রফতানি করবো। তিনি আরও বলেন বাংলাদেশ কৃষিতে বহুদুর এগিয়েছে। এখন মাঠ ঘাট কৃষি সম্পদে ভরে উঠছে।
আমাদের পুষ্টির নিরাপত্তার নিশ্চয়তা দিতে হবে জানিয়ে তিনি বলেন কৃষিকে আধুনিকায়ন, যান্ত্রিকীকরন এবং সংরক্ষনযোগৗ করে তুলতে হবে। দেশে দানাদার খাদ্য উদ্বৃত্ত উল্লেখ করে মন্ত্রী বলেন এক সময় আমাদের দেশ ছিল খাদ্য ঘাটতির। এখন আমরা খাদ্যে উদ্বৃত্ত। ।
মন্ত্রী রোববার দুপুরে সাতক্ষীরার কলারোয়া উপজেলার কামারালি গ্রামে গ্রীষ্মকালিন টমেটো উৎপাদনকারী কৃষকদের সাথে মত বিনিময়কালে এ কথা বলেন। কোনো জমি পতিত না রেখে কৃষিজ পণ্য উৎপাদনের আহবান জানিয়ে তিনি বলেন সরকার সার বীজ ও প্রয়োজনীয় ওষুধপত্র আপনাদের দোরগোড়ায় পৌছে দেবে। টমেটো উৎপাদনকারী ২৮৩ কৃষকের এই সমাবেশে ড. রাজ্জাক আরও বলেন সাতক্ষীরা জেলা দুর্যোগ প্রবণ হলেও এখানে উৎপাদিত কৃষি পণ্য দেশের বিভিন্ন ঘাটতি এলাকায় পৌছে যায়। এটা এক সাফল্য বলে মন্তব্য করেন তিনি।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন যারা আওয়ামী লীগ করেও নৌকার প্রার্থীদের হারানোর চেষ্টায় বিদ্রোহী প্রার্থী হবেন তারা আমাদের সমর্থন পাবে না কোনোদিন। বিশৃংখলা সৃষ্টির অভিযোগে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন আমাদের নির্বাচনের একটিই কৌশল তা হলো নৌকার প্রার্থীকে ভোট দেওয়া।
কৃষক সমাবেশে আরও বক্তব্য রাখেন সাতক্ষীরা ১ ও ২ আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ ও মীর মোস্তাক আহমেদ রবি, সিনিয়র সচিব মেজবাহুল ইসলাম, সাতক্ষীরা কৃষি উপপরিচালক মো. নুরুল ইসলাম। এ সময় জেলা প্রশাসক মো.হুমায়ূন কবির, জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ——

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd