1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২০ মে ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন

সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে নিসচা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও অসহায়দের মাঝে ছাগল বিতরণ।

Reporter Name
  • Update Time : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ২৬০ Time View

হাবিবুল্লাহ বাহার ।

সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে নিসচা’র ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন এবং সড়ক দূর্ঘটনায় নিহত অসহায় পরিবারের সদস্যদের মাঝে ছাগল বিতরণ করা হয়েছে। শনিবার (৩রা ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টায় সাতক্ষীরা জেলা জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের অস্থায়ী কার্যালয়ে কেক কেটে এ প্রতিষ্ঠা বার্ষিকী পালন ও অসহায়দের মাঝে ছাগল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
নিরাপদ সড়ক চাই (নিসচা) সভাপতি মুহাম্মদ দিদারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম মহিদার রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে বিআরটি এ’র সহঃ পরিচালক কে এম মাহবুব কবির বলেন, “নিরাপদ সড়ক চাই আন্দোলন বেসরকারী পর্যায়ে সর্ববৃহৎ আন্দোলন। এ আন্দোলনের ফলে প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে নিরাপদ সড়ক চাই আন্দোলন ছড়িয়ে গেছে। এ আন্দোলনের মাধ্যমে মানুষ সচেতন হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারাদেশে পেশাদার ড্রাইভিং লাইসেন্সের জন্য ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। এখন ডোপ টেস্ট ছাড়া কেউ লাইসেন্স পায় না। শহরের রাস্তা প্রশান্তকরন ও যানজট বিষয়ে তিনি আরো বলেন, শহরের এই রাস্তা বগুড়া পর্যান্ত ফোর লেনের প্রস্তাব একনেকে আছে। এই প্রস্তাব আশা করি পাস হবে। এই রাস্তাটি ফোর লেন হলে রাস্তার প্রশাস্ততা বাড়বে। আর যানযট নিরসনে আমাদের সচেতনতা দরকার। আগামী ১৪ই ডিসেম্বর থেকে কোন ব্যক্তি ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটর সাইকেল ক্রয় বা রেজিস্ট্রেশন করতে পারবে না। তিনি আরো বলেন, আমাদের গত বছরে সড়ক দূর্ঘটনা ঘটেছিলো প্রায় ৫ হাজারের উপরে। আর এ সড়ক দূর্ঘটনার ফলে কম্বাইন্ড ঘাটতি ছিলো প্রায় ৩২ হাজার কোটি টাকা। আমাদের যদি সড়ক দূর্ঘটনা না করতো তাহলে আমরা পদ্মা সেতুর মতো এরকম মেগা প্রকল্প প্রতি বছর নিতে পারতাম। সড়ক দূর্ঘটনা প্রতিরোধে সরকার সকল ধরণের চেষ্ট করে যাচ্ছে।”
এসময় আরো বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি দৈনিক দৃষ্টিপাত সম্পাদক ও প্রকাশক এবং সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি জি এম নূর ইসলাম, সাতক্ষীরা পুলিশিং কমিটির সভাপতি এবং বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আবুল কালাম বাবলা, দৈনিক পত্রদূত পত্রিকার উপদেষ্টা সম্পাদক এবং সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন, সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক ওয়ারেশ খান চৌধুরী, সাপ্তাহিক মুক্তস্বাধীন পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ আবুল কালাম, ট্রাফিক ইন্সপেক্টর শ্যামল কুমার চৌধুরী, দৈনিক সাতক্ষীরা সকাল পত্রিকার নির্বাহী সম্পাদক আমিরুজ্জামান বাবু, শিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম আবুল কালাম আজাদ। এসময় উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই (নিসচা) অর্থ সম্পাদক জি এম সোহরাব হোসেন, প্রকাশনা সম্পাদক কামাল উদ্দীন সরদার, সমাজকল্যাণ ও ক্রীড়া সম্পাদক অহিদুজ্জামান, কার্যকরী সদস্য এস এম রজব আলী, এ এস এম শাহনেওয়াজ মাহমুদ রনি, আমিরুল ইসলাম, শেখ রেজাউল ইসলাম বাবলু, শহিদুল ইসলাম শহিদ। এছাড়া আরো উপস্থিত ছিলেন সাংবাদিক মাসুদুর জামান সুমন, শেখ আব্দুল আলিম, আব্দুস সালাম, আব্দুল মাতিন, জুলফিকার রহমান, হাবিবুলস্নাহ বাহার, গোলাম মোস্তফা, এম এম হায়দার আলী, মখফুর রহমান জান্টু, হাসান ইকবাল মামুন, এস কে হাসান, আব্দুর রাজ্জাক, রকিব আহমেদ, রিনি, খাদিজা, শাহীন বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানের শেষে সড়ক দূর্ঘটনায় নিহত রফিকুল ইসলামের পরিবারের মাঝে এবং আব্দুল আলিমের পরিবারের মাঝে ২টি ছাগল বিতরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াত করেন সাংবাদিক মোঃ ফারুক হোসেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন নিরাপদ সড়ক চাই (নিসচা’র) সাংগঠনিক সম্পাদক আবিদুল হক মুন্না।

. হাবিবুল্লাহ বাহার
মোবাইল ০১৭২৭০৪৪৩১৬

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd