সাতক্ষীরা সদরের ধুলিহর ইউনিয়নের শুকদেব পুর মাটির রাস্তা টেকসই করনের লক্ষ্যে হেরিং বোন্ড রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

মোঃ আরশাদ আলী সাতক্ষীরা থেকে;

সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহর ইউনিয়নের শুকদেব পুর গ্রামের গ্রামীণ মাটির রাস্তা টেকসই করনের লক্ষ্যে হেরিং বোন্ড রাস্তা নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।
সরকারি নিয়ম বহির্ভুতভাবে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় ধুলিহর ইউনিয়ন ভূমি কর্মকর্তা রফিকুল ইসলাম গতকাল সোমবার সরেজমিনে গিয়ে বালু উত্তোলনের সত্যতা পেয়েছেন বলে খবর পাওয়া গেছে।
জানা গেছে, সুকদেবপুর গ্রামের নিত্যানন্দর ঘের হইতে মাজেদের ঘের পর্যন্ত ৮০০ মিটার রাস্তা নির্মানে ঠিকাদার মোঃ আবু বিল্লাল ও স্থানীয় মহিলা মেম্বার সালমা সুলতানা শিল্পীর যোগসাজোসে দায়সারাভাবে কাজ করছে বলে স্হানীয়রা জানিয়েছে।
বিষয়টি জানতে চাইলে ঠিকাদার আবু বিল্লাল মুঠো ফোনে এ প্রতিনিধিকে জানান আমি ১০ টাকা ফুটে মহিলা মেম্বার শিল্পীর নিকট থেকে বালু ক্রয় করছি। তিনি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছে, এখানে আমার কিছু করার নেই।
সরকারি নিয়মনীতি উপেক্ষা করে সম্পুর্ন অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের বিষয়ে জানতে চাইলে মহিলা মেম্বার সালমা সুলতানা শিল্পী মুঠোফোনে জানান,আপনারা নিউজ করে রাস্তায় বালু তোলা বন্ধ করতে পারবেন না।আমি সবাই কে ম্যানেজ করে কাজ করছি।
এব্যাপারে সাতক্ষীরা সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ ইয়ারুল হককে গত সপ্তাহে বিষয়টি অবহিত করলে তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে একজন প্রতিনিধি পাঠান এবং ঘটনার সত্যতা পেয়ে বালু উত্তোলন বন্ধ করে দিলেও একদিন পর থেকে কৌশলে মহিলা মেম্বার সালমা সুলতানা শিল্পী পুনরায় বালু উত্তোলন করছে বলে স্হানীয়রা জানান।
অপরদিকে রাস্তার কাজ শেষ হওয়ার আগেই তা চলাচলের অনুপোযোগী হয়ে পড়ায় এলাকাবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
সচেতন এলাকাবাসীর জিজ্ঞাসা মহিলা মেম্বার সালমা সুলতানা শিল্পীর খুটির জোর কোথায়? অবিলম্বে সরেজমিনে তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট উদ্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন স্হানীয় সচেতন মহল।


Notice: ob_end_flush(): Failed to send buffer of zlib output compression (0) in /home/satkhirabarta/public_html/wp-includes/functions.php on line 5427

Notice: ob_end_flush(): Failed to send buffer of zlib output compression (0) in /home/satkhirabarta/public_html/wp-content/plugins/really-simple-ssl/class-mixed-content-fixer.php on line 107