1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২০ মে ২০২৪, ০১:১৯ অপরাহ্ন

সেই হাত পাখার বাতাসের কন্ঠ শিল্পী আকবার আর নেই

Reporter Name
  • Update Time : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ২৭৯ Time View

সেই হাত পাখার বাতাসের কন্ঠ শিল্পী আকবার আর নেই

সুজন মাহমুদ বিশেষ প্রতিনিধি যশোর

কন্ঠ শিল্পী আকবার আর নেই। আকবারের মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত।

আজ বিকাল ৩ টা ২০ মিনিটে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন গায়ক আকবর। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। এ খবর নিশ্চিত করেছেন তার স্ত্রী ফাতেমা খানম।

জানা যায়, অসুস্থাজনিত কারণে বেশ কিছুদিন ধরেই রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। ডায়াবেটিস, জন্ডিস, কিডনিতে সমস্যা, রক্তের প্রদাহসহ নানা শারীরিক জটিলতা ছিল তার। দুই কিডনি নষ্ট হয়ে যাওয়ায় শরীরে পানি জমে তার ডান পা নষ্ট হয়ে গিয়েছিল।

সপ্তাহ তিন আগে অস্ত্রোপচারের মাধ্যমে সেই পা কেটে ফেলা হয়। কিডনি ও লিভারের সমস্যা বেড়ে যাওয়ায় তাকে ভারতে নিয়ে যাওয়ার কথা ছিল। এর পূর্বে কিডনি রোগে আক্রান্ত হয়ে কয়েক দফায় দেশে ও দেশের বাইরে চিকিৎসা নিয়েছিলেন তিনি।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন, মানবতার ফেরিওয়ালা, গরীব অসহায় মানুষের দরদী,বাংলার অভিভাবক জনমাতা শেখ হাসিনা তার চিকিৎসার এগিয়ে আসেন। এবং তার চিকিৎসার জন্য ২০ লাখ টাকার চেক অনুদান দেন।

গন মাধ্যেম সুত্রে জানা যায়, গত ২০০৩ সালে যশোর এম এম কলেজের একটি অনুষ্ঠানে গান গেয়েছিলেন আকবর। সেই গান শুনে মুগ্ধ হয়ে বাগেরহাটের এক ব্যক্তি হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে চিঠি লিখেন এবং এই গায়কের কথা জানান। এরপর ‘ইত্যাদি’ কর্তৃপক্ষ আকবরের সঙ্গে যোগাযোগ করে।

শুরু হয় তার পথ চলা, ওই বছর ‘ইত্যাদিতে’ কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ গানটি আলোচনায় নিয়ে আসে, আলোড়ন সৃষ্টি করেন আকবর। পরে ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটিও এই শিল্পীকে জনপ্রিয়তা এনে দেয়।

গায়ক আকবরের মৃত্যুতে দাকোপ উপজেলার সকল শ্রেনীর মানুষ গভীর শোক প্রকাশ করেছে এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

হে আল্লাহ মরহুমকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করুন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd