1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

১৫ টাকা কেজি চাল কম দেওয়ার প্রতিবাদে এলাকাবাসীর ঝাড়ু মিছিল।।

Reporter Name
  • Update Time : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৪৫ Time View

এম এইচ শান্ত স্টাফ রিপোর্টার

পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার চরকাজল ইউনিয়নের

৬নং ওয়ার্ডের রমিজ মৃর্ধা ওএমএস ডিলারের অপসারণের দাবিতে ঝাড়ুর মিছিল করে ভুক্তভোগীরা।জানা যায় ১৫ টাকা কেজির চালে ওজনে কম দেওয়া এবং ৫০টাকা করে বেশি নেওয়ার প্রতিবাদে গত ১১/৯/২৩ ইংরেজি রোজ বুধবার বিকেলে এ বিক্ষোভক মিছিল করে । প্রতি বস্তায় ৩০ কেজি করে চাল থাকার কথা। কিন্তু সেখানে প্রত্যেক বস্তায় সাড়ে ৩ কেজি আবার কোনটিতে দুই কেজি করে চাল কম পাওয়ার অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।এতে জনসাধারণের মনে খোব বিরাজমান।

কয়েক জন ভুক্তভোগী বলেন,বস্তার সেলাই খোলা পাইছি,ডিলারের কাছে জানতে চাইলে চাউল থুইয়া যায় চাল নেওয়া লাগবেনা এমন অভিযোগও করেন তারা।

সূত্রে জানা যায় চরকাজল ইউনিয়নের সোমবারিয়া বাজার ডিলার রমিজ মৃর্ধা,গত ২৬-৮-২৩ ইংরেজি রোজ শুক্রবার সকাল ৮ ঘটিকার সময় ১৫ টাকা কেজি চাল জনসাধারণের মাঝে বিতরন করে।তাতে বস্তা প্রতি ২-৩ কেজি চাল কম পায় হতদরিদ্র পরিবার।এখানেই শেষ নয় কেউ প্রতিবাদ করলে তার উপর চড়াও হয়ে কার্ড ছিনিয়ে নিবে এরকম হুমকিও শুনতে হয় ভুক্তভোগীদের।

এবি বিষয় ডিলার রমিজ মৃর্ধা বলেন,৫০ টাকা করে বেশি আমরা সবাই নেই,আর চালের গুধাম থেকে মাপে বস্তায় ১-২কেজি কম আসতে পারে।কোন ভুক্তভোগী আমার এখান থেকে চাল মাপে নাই,দুরে যেয়ে মেপেছ তা আমি জানিনা বা দেখি নাই।

এবিষয় ওএমএস এর ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহবুব আলম পিকু বলেন,কোনো ডিলার চাল কম দিলে অভিযোগ প্রমানিত হলে,আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।

এবিষয় উপজেলা খাদ্য অধিদপ্তর কর্মকর্তা বলেন,চাল কম দেয়ার কোন প্রশ্নই আসে না,তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd