1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২০ মে ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

মেধাবী শিক্ষার্থী ইসরাতের লেখাপড়া অন্যের দানের উপর নির্ভরশীল

Reporter Name
  • Update Time : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩
  • ১৫৯ Time View

মান্দা প্রতিনিধি মহসিন রেজা
অর্থের ওভাবে পড়ালেখা বন্ধ হতে বসেছে,মেধাবী শিক্ষার্থী ইসরাতের।নওগাঁ মান্দার চকশৈল্যা (বিষ্ণুপুর) গ্রামের প্রত্যন্ত অঞ্চলে বসবাস করেন এনতাজুল ইসলাম।তার স্ত্রী ও দুই সন্তান সহ চারজনের সংসার। দীর্ঘদিন প্যারালাইসিস পঙ্গু ব্যক্তি একমাত্র উপার্জন কারী। বড় ছেলে দীর্ঘদিন হলো কোথায় জানা নাই তাদের, এজন্য মা বিভিন্ন আত্মীয় স্বজনদের কাছ থেকে সহযোগিতা নিয়ে পরিবার সহ অসুস্থ স্বামীর চিকিৎসার পাশাপাশি সংসার চালিয়ে ও প্রতিষ্ঠানের সাহায্যে সহযোগিতায় মেধাবী ইসরাতের জাহান এ্যানি র পড়াশোনা চালিয়ে আসছিল।
এ্যানি চকশৈল্যা উচ্চ বিদ্যালয় হতে ২০২৩সালে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। বাড়ির পাশে কোন কলেজ না থাকায় জোতবাজার মহিলা কলেজে ভর্তি হয়।বাড়ি থেকে কলেজ যাতায়াতের জন্য প্রত্যেক দিন ৫০টাকা ভাড়া প্রয়োজন যা এ্যানির পক্ষে বহন করা সম্ভব নয়।কেননা যার পরিবারের খরচ যোগাতে অপরের কাছে হাত পেতে নিতে হয়, বাবার ওষুধ কিনতে না পারায় নিয়মিতভাবে ওষুধ খেতে পারে না, সেখানে ভাড়া দিয়ে কলেজ করা বিলাসিতার মতো তার কাছে মনে হয়। নিয়মিত কলেজ করতে না পারায় পিছিয়ে পড়ছে। মা রওশন আরা জানান,আমার স্বামীর অনেক স্বপ্ন এ্যানিকে নিয়ে কিন্তু অসুস্হতার জন্য কিছু করতে না পারার যন্ত্রণা প্রতিনিয়ত তাকে শেষ করছে,অনেক বিয়ে এসেছে তার, মেয়ের কথা আমাকে তোমরা বিয়ে না দিয়ে পড়াশোনা চালিয়ে যেতে দাও।তাই নিরুপায় হয়ে মানুষের কাছ থেকে চেয়ে চেষ্টা করছিলাম,কিন্তু আর মনে হয় পারবোনা।তাই কেউ যদি একটু সহযোগিতা করতো তা হলে মেয়ে টার স্বপ্ন পূরন করতে পারতাম।কেননা এখন প্রাইভেট, খাতা,কলম সহ বিভিন্ন রকমের খরচ যা বহন করা সম্ভব নয়। বাড়িভিটাটা ছাড়া কিছুই নাই। আত্মীয়-স্বজনের কাছে চাওয়ার মত আমার আর কোন মুখ নেই। তাই কেউ যদি আমার মেয়ের জন্য একটু সহযোগিতা করতো তাহলে আমার মেয়েটা লেখাপড়া করতে পারতো। চকশৈল্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, মেয়েটা অত্যন্ত মেধাবী কিন্তু কোনরকম সহযোগিতা না থাকাই সুন্দর ফুল ঝরে পড়তে বসেছে। প্রতিবন্ধী বাবা তার মেয়েকে নিয়ে স্বপ্ন দেখে আজও বেঁচে আছে। আমার প্রতিষ্ঠানে পড়াশোনার সময় আমি সহ প্রতিষ্ঠানের সকলে সহযোগিতা করেছি।এ্যানি জিপিএ ৫ পেয়ে পাশ করেছে। জোতবাজার মহিলা কলেজে ভর্তির কথা শুনেছি।আমি তার সার্বিক মঙ্গল কামনা করি।
ইসরাত জাহান এ্যানি জানান, আমি বড় হয়ে ডাক্তার অথবা ইঞ্জিনিয়ার হতে চাই, কিন্তু অর্থ না থাকায় সে স্বপ্ন পূরন করা সম্ভব হচ্ছে না। যেখানে আমার মার প্রতি মিনিটে সংগ্রাম করে বেঁচে থাকতে হয় সেখানে আমার পড়ালেখার ব্যয় জোগাড় করা স্বপ্নের মতন। কিন্তু আমার ইচ্ছা আমি পড়ালেখা করি বড় হতে চাই সমাজে প্রতিষ্ঠিত হতে চাই দেশ এবং মানুষের সেবা করতে চাই। আর সেই স্বপ্ন পূরণ তখন হবে কেউ যদি আমাকে আর্থিকভাবে সহযোগিতা করে। দেশে অনেক সেবামূলক প্রতিষ্ঠান বা ব্যাক্তি রহেছেন যারা আমাকে সহযোগিতা করতে পারেন, হৃদয়বান ব্যক্তিদের কাছে আকুল আবেদন আমার পড়ালেখা চালিয়ে যাওয়ার জন্য আপনাদের সহযোগিতা কামনা করছি। মোবাইল নং ০১৭৫২০৫৪২৪২বিকাশ ০১৭৪২৫০৭৫৬০ নগদ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd