1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

সদরে ভালুকা চাঁদপুর চৌধুরী বাড়িতে দুর্ধর্ষ চুরি ।

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৬১ Time View

মোঃ আরশাদ আলী সাতক্ষীরা থেকে।
সাতক্ষীরা সদর উপজেলার ভালুকা চাঁদপুর অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ্ব. মোঃ খলিলুর রহমান চৌধুরী বাড়িতে ৩১ জানুয়ারি গভীর রাতে বাড়ির গ্রিল কেটে ভিতরে ঢুকে কে বা কারা ৬০- ৭০ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ প্রায় তিন লক্ষাধিক টাকা চুরি করেছে নিয়ে গেছে।
জানা, গেছে ভালুকা চাঁদপুর মৃত লুৎফর রহমান চৌধুরীর পুত্র অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ্ব মোঃ খলিলুর রহমান চৌধুরীর ২৮ জানুয়ারি রবিবার উন্নত চিকিৎসার জন্য পরিবারসহ ভারতে গমন করেন। বাড়িতে দেখাশোনা করার জন্য ছিলেন একই গ্রামের মো. সুরোত আলীর পুত্র মোঃ শাহাদাৎ হোসেন এবং পাইকগাছা উপজেলার কপিলমুনি ইউনিয়নের হাসিনা খাতুন এবং সুফিয়া খাতুন । দীর্ঘদিন যাবৎ তাঁরা বিশ্বস্ততার সাথে গৃহপরিচারিকার দায়িত্ব পালন করে আসছেন। অবসরপ্রাপ্ত শিক্ষকের বাড়িতে সকল প্রকার নিরাপত্তা থাকার পরও বুধবার গভীর রাতে চোরচক্রের সংঘবদ্ধদল গ্রিল কেটে সুকৌশলে বাড়িতে প্রবেশ করে ঘুমিয়ে থাকা কেয়ারটেকার ও গৃহপরিচারিকাদের চেতনানাশক স্প্রে করে সবাইকে অবচেতন করে ১০ টা আলমারির সকল জিনিসপত্র বের করে ছড়িয়ে ফেলে নগদ তিন লক্ষাধিক টাকা এবং ৬০-৭০ ভরি স্বর্ণালঙ্কার চুরি করে নিয়ে গেছে। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে কেয়ারটেকার শাহাদাতের কিছুটা সচেতন হলে পাশ্ববর্তী বাড়িতে অবসরপ্রাপ্ত শিক্ষকের ভাতিজা সাবেক ইউপি সদস্য মো. শামীম রেজা চৌধুরীকে বিষয়টি বলার পর আবারো অবচেতন হয়ে পড়ে শাহাদাত হোসেন। তখনই ঘটনাটি সবাই জানতে পারে। পরে বাড়িতে থাকা তিনজনকে অচেতন অবস্থায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। চুরির খবর জানতে পেরে তড়িঘড়ি করে পরিবারসহ দেশে ফিরে আসেন অবসরপ্রাপ্ত শিক্ষক মো. খলিলুর রহমান চৌধুরী। তার সাথে কথা বললে তিনি বলেন বাড়িতে থাকা নগদ তিন লক্ষাধিক টাকা এবং ৬০-৭০ ভরি স্বর্ণালঙ্কার চুরি করে নিয়ে গেছে চোরচক্র। উল্লেখ্য ভিকটিমের একছেলে অস্ট্রেলিয়া ও এক মেয়ে আমেরিকা প্রবাসী। ভিকটিমের ভাতিজা সাবেক ইউপি সদস্য মো. শামীম রেজা চৌধুরী বলেন বাড়িতে সকল প্রকার নিরাপত্তা থাকার পরও এমন চুরি হয়েছে। তাহলে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা কোথায়? এমন প্রশ্নের উত্তর খুঁজতে পারছেনা এলাকার সাধারণ মানুষ। ইতোপূর্বে ভালুকা চাঁদপুর বাজার এবং কলেজ মোড়ের মৃত ইজহার আলীর ছেলে জসিমউদ্দিন এর দোকানের টিনের চাল কেটে নগদ টাকা ও সব মালামাল চুরি হয়েছিল। তার কিছু দিনপূর্বে ভালুকা চাঁদপুর বাজারে নয়ন সাধুর মুদির দোকানে চাল কেটে চুরির ঘটনা ঘটেছিল। অদ্যবদি চুরি হওয়া এসব জিনিস পত্রের কোন হদিস পাওয়া যায়নি । সুশৃংখল গ্রামটিতে চুরি যেন বর্তমানে নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে । হরহামেশায় চুরির কোন সঠিক সুরাহা না হওয়ায় এলাকার সুশীল সমাজ আজ দিশেহারা। এছাড়া ফিংড়ি, ব্রহ্মরাজপুর এবং ধুলিহর ইউনিয়নের বিভিন্ন জায়গায় চুরি হওয়া যেন নিত্য দিনের ঘটনায় পরিণত হয়েছে।

অবসরপ্রাপ্ত শিক্ষকের বাড়িতে চুরির সংবাদ পেয়ে ঘটনাস্থলে দ্রুত চলে আসেন ব্রহ্মরাজপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই হাসান রহমান। এরপর তিনি সদর থানায় চুরির ঘটনা জানালে – ঘটনাস্থল পরিদর্শন আসেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মীর আসাদুর রহমান এবং সদর অফিসার ইনচার্জ মো. মহিদুল ইসলাম এবং সদর থানা অফিসার ইনচার্জ (তদন্ত) ঘটনাস্থল পরিদর্শন করেন । চুরি যাওয়া টাকা এবং স্বর্নালঙ্কর উদ্ধার এবং এলাকার সাধারণ মানুষের নিরাপত্তা জোরদার নিশ্চিত করতে পুলিশ সকাল প্রকার সহযোগিতা করবে বলে আশ্বস্ত করেন সদর সার্কেল মীর আসাদুর রহমান ও অফিসার ইনচার্জ মো. মহিদুল ইসলাম অফিসার ইনচার্জ (তদন্ত) নজরুল ইসলাম। এই রিপোর্ট লেখা পর্যন্ত চুরি হওয়ার ঘটনাকে কেন্দ্র করে অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ্ব মোঃ খলিলুর রহমান চৌধুরী ভারত থেকে আসতে দেরি হওয়ায় সাধারণ ডায়েরী করতে পারেনি বলে জানান তিনি। এলাকার সচেতন মহল অবিলম্বে চোরচক্রে জড়িতদের আইনের আওতায় এনে টাকা ও স্বর্ণালংকার উদ্ধারপূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির জোরদাবি জানিয়েছেন ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd