1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

কলারোয়ায় আম বাজার মনিটরিং,এক ব্যাবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা।

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩
  • ২৫৯ Time View

সেলিম খান কলারোয়া প্রতিনিধি ;

সাতক্ষীরার জেলার কলারোয়া উপজেলার বৃহত্তম আমের বাজার মনিটরিং করেন কলারোয়া উপজেলা সহকারী কমিশনার ভূমি তাহামিনা আক্তার নীলা।
সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্দেশক্রমে ২০২৩ সালের আম সংগ্রহের তারিখ নির্ধারণ করে দেয়া হয়েছে নির্দেশনাক্রমে গোপালভোগ, গোবিন্দভোগ, বোম্বাই, গোপালখাস ও বৈশাখীসহ সাতক্ষীরা জেলার স্থানীয় জাত আম ১২ই মে ২০২৩ সাল থেকে বাজারজাতকরণ করতে পারবে। ও সাতক্ষীরার বিখ্যাত হিমসাগর আম ২৫ মে ২০২৩ থেকে সংরক্ষণ করতে পারবে আম চাষি এবং ব্যবসায়ীরা এছাড়াও ল্যাংড়া দিন ধার্য করা হয়েছে পহেলা জুন ২০২৩ এবং আম্রপালীর দিন ধার্য করা হয়েছে ১৫ ই জুন ২০২৩।
১৬ই এপ্রিল ২০২৩ এই দিনটি ধার্য করে সাতক্ষীরা জেলা প্রশাসক ও সাতক্ষীরা জেলা কৃষি অধিদপ্তর। এরই ধারাবাহিকতায় আজ অপরিপুক্ত আম সংরক্ষণের উপরে জনসচেতনতা মূলক অভিযান পরিচালনা করেন কলারোয়া উপজেলা প্রশাসন এর সহকারী কমিশনার ভূমি। এ সময় আল্লাহর দান ফল ভান্ডার নামে এক প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরিপুক্ত হিমসাগর আম সংরক্ষণের অভিযোগে তাকে এই জরিমানা করা হয়। এ সময় অপরিভুক্ত হিমসাগর আমগুলো বিনষ্ট করেন সহকারী কমিশনার।
এ সময় সহকারি কমিশনার ভূমি তাহমিনা আক্তার নীলা সাংবাদিকদের কে জানান, জেলা প্রশাসনের নির্দেশক্রমে উপজেলা প্রশাসনের উদ্যোগে অপরিপুক্ত আম এবং রাসায়নিক আম নিধনের উপরে একটি জনসচেতনামূলক অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি প্রতিষ্ঠান থেকে অপরিপুক্ত হিমসাগর আম বিনষ্ট করা হয়েছে এবং প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবেন বলেও তিনি জানিয়েছেন ।
এছাড়াও অভিযানের যুক্ত ছিলেন কলারোয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আবুল হোসেন মিয়া, থানা অফিসার এসআই মিলন এএসআই হান্নান সহ প্রিন্ট এবং ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd