1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন

দিনাজপুর শিক্ষাবোর্ডে এবারের এসএসসি পরীক্ষায় ২ লাখ ১ হাজার ৩৫৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে

Reporter Name
  • Update Time : রবিবার, ৩০ এপ্রিল, ২০২৩
  • ২২০ Time View

মোঃ জাহিদ হোসেন , দিনাজপুর প্রতিনিধি ॥ রবিবার (৩০ এপ্রিল-২০২৩) তারিখ হতে সারা দেশের ন্যায় দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট-এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে। এবারের এসএসসি পরীক্ষায় ২ লাখ ১ হাজার ৩৫৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। আগামী ২৩ মে-২০২৩ মঙ্গলবার এসএসসি পরীক্ষা শেষ হবে।
দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ তোফাজ্জুর রহমান জানান, ২০২৩ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় এই শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিতব্য রংপুর বিভাগের ৮টি জেলার ২ হাজার ৭০৩টি স্কুল হতে ২৭৭টি কেন্দ্রের মাধ্যমে ২ লাখ ১ হাজার ৩৫৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে ছাত্র ১ লাখ ১ হাজার ৫৯৮ জন ও ছাত্রী ৯৯ হাজার ৭৬১ জন। এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ১ লাখ ৭২ হাজার ৯২৬, অনিয়মিত ২৮ হাজার ২৪৪ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী ১৮৯ জন।
বিজ্ঞান বিভাগে মোট ৮৯ হাজার ৯১৯ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৪৯ হাজার ৩৯০ জন ও ছাত্রী ৪০ হাজার ৫২৯ জন। মানবিক বিভাগে ১ লাখ ৮ হাজার ৮৮৯ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৫০ হাজার ৩৬৬ জন ও ছাত্রী ৫৮ হাজার ৫২৩ এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ২ হাজার ৫৫১ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ১ হাজার ৮৪২ জন ও ছাত্রী ৭০৯ জন।
জেলাভিত্তিক পরীক্ষার্থীর সংখ্যা রংপুর জেলায় ৩৭ হাজার ২০৬ জন, গাইবান্ধায় ২৭ হাজার ৩৪৭ জন, নীলফামারীতে ২৩ হাজার ২০৬ জন, কুড়িগ্রামে ২৩ হাজার ৭৪ জন, লালমনিরহাটে ১৬ হাজার ৩৮৯, দিনাজপুরে ৪০ হাজার ৫২৪, ঠাকুরগাঁয়ে ১৯ হাজার ১৯৯ জন এবং পঞ্চগড় জেলায় ১৪ হাজার ৪১৪ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।
দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ তোফাজ্জুর রহমান জানান, সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হলে হয়েছে। পরীক্ষার যাবতীয় উপকরণু এরই মধ্যে প্রতিটি কেন্দ্রে পাঠানো হয়েছে। এ ব্যাপারে তিনি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, আইন শৃঙ্খলাবাহিনী, সাংবাদিকসহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd