1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন

দেবহাটায় কোমরপুরে ক্রয়কৃত জমি দখলের চেষ্টার অভিযোগ!

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ৭৪ Time View

দেবহাটা প্রতিনিধি: দেবহাটার কোমরপুরে ক্রয়কৃত জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় গত (১০ মার্চ) জমির মালিক কোমপুরের মৃত আছির উদ্দীনের ছেলে নুরুল ইসলাম (৭৫) বাদি হয়ে দেবহাটা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, কোমরপুর মৌজা খতিয়ান নং-১৩২৯, হাল ৫৯ ও ৬৩ দাগ, ৫২ শতক জমি ক্রয় করে শান্তিপূর্ণ ভাবে ভোগদখল করছিলেন। কিন্তু কোমরপুর গ্রামের মোজাহার আলীর কন্যা রিজিয়া বেগম (ভ‚তে) (৩৫), একই এলাকার রাজু ইসলাম (২৬) ও ন‚র হোসেন (৩০), বৈচনা গ্রামের মৃত শফিকুল ইসলামের ২ ছেলে মিনহাজ (২৭) ও আবু সাঈদ (২৪) জোরপূর্বক মালিকানাধীন রেকর্ডীয় জমিতে কোন কিছু না জানিয়ে জোরপূর্বক পাকা ঘর নির্মান করার চেষ্টা করে। পরে লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ওই কাজ বন্ধের নির্দেশ দেয়।
ভূক্তভোগী নুরুল ইসলাম জানান, লিখিত অভিযোগ দায়ের করার পর পুলিশ ও স্থানীয় ইউপি সদস্যের উপস্থিতিতে কাজ বন্ধ করা হয়। কিন্তু (২১ মার্চ) বৃহস্পতিবার নিষেজ্ঞা জমিতে তারা পুনরায় কাজ শুরু করে। এ কাজে বাধা দিলে আমাদের উপর হামলা সহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করতে থাকে। তাৎখনিক জাতীয় পরিসেবা ৯৯৯ এ কল করলে দেবহাটা থানা এসআই মিজানুর রহমান ঘটনাস্থেলে পৌঁছে স্থানীয় মেম্বারের মাধ্যমে অবৈধভাবে ঘর নির্মান কাজ বন্ধের নির্দেশ দেন। এতে জমি দখলের সব চেষ্টা পন্ড হয়ে যায়।
দেবহাটা থানার এসআই মিজানুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি জানামাত্র আমি ওই এলাকায় গিয়ে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়। একই সাথে উভয় পক্ষকে নিয়ে গ্রাম্য শালিসের মাধ্যমে বিষয়টি সমাধানের জন্য ইউপি সদস্যকে দায়িত্ব দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd