1. nazmulrj40@gmail.com : md nazmul : md nazmul
  2. mizansatkhirapress@gmail.com : Satkhira Barta : Satkhira Barta
  3. tasahmed7@gmail.com : satkhira barta : satkhira barta
  4. shohaghassan0912@gamil.com : মোহনা নিউজ : মোহনা নিউজ
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন

মসজিদে সহায়তার দেওয়ার নামে প্রতারণা মুক্তিযোদ্ধার সন্তান রাজীবের।

Reporter Name
  • Update Time : শনিবার, ১৩ মে, ২০২৩
  • ২১৯ Time View

লাভলী আক্তার ,নেত্রকোনা কেন্দুয়া প্রতিনিধিঃ
নেত্রকোনা পূর্বধলা উপজেলার ঘাগড়া ইউনিয়নের মেঘশিমুল মূলগাঁও জামে মসজিদের নামে আইপিএস ক্রয় নিয়ে প্রতারণা করেন বীর মুক্তিযোদ্ধা শামছুল হকের ছেলে রাজিবুল ইসলাম রাজীব।
১১ মে প্রতারণা ও মিথ্যা মামলার হুমকি দেওয়ার প্রতিবাদে মেঘশিমুল মূলগাঁও জামে মসজিদের কমিটির সাধারণ সম্পাদক রবিকুল ইসলামসহ কয়েকজন মুসুল্লিদের সাক্ষরে জেলা প্রশাসক ও পূর্বধলার নির্বাহী কর্মকর্তাসহ কয়েকটি দপ্তরে লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায় ,গত ১৯ ফেব্রুয়ারি মেঘশিমুল মূলগাঁও জামে মসজিদের নামে পূর্বধলা উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম ব্যক্তিগত অর্থে আইপিএস ক্রয় করে রাজিবুল ইসলাম রাজিবের মারফতে তা প্রদান করেন। কিন্তু রাজীব মসজিদের আইপিএস না দিয়ে তার বাড়িতে ব্যবহার করে ।যা মসজিদ কমিটি জানতো না, মাসখানেক আগে জানতে পারে আইপিএস দেওয়ার কথাটি।এই কথা শুনে মসজিদ কমিটির লোকজন তাকে জিজ্ঞাসাবাদ করায় এক পর্যায়ে সে ক্ষীপ্ত হয়ে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক রবিকুল ইসলাম কে মারধর করার ও মামলার ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেয়।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক রবিবুল ইসলাম কে অভিযোগের বিষয়ে জানতে চাই তিনি বলেন ,আমরা মাসখানেক আগে জানতে পেরেছি সে আমাদের মসজিদের নামে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কাছ থেকে আইপিএস অনুদান এনেছেন কিন্তু এখন পর্যন্ত আইপিএস এর কোন সামগ্রী আমাদের দেয়নি ।এ কথা জিজ্ঞেস করতে গেলে সে উল্টো আমাদের বিশেষ করে আমাকে বিভিন্নভাবে গালিগালাজ করে এবং মেরে ফেলার হুমকি দেয়। সে বিএনপিপন্থী রাজনৈতিক পরিবারের সন্তান তার বাবা মুক্তিযোদ্ধা হওয়ায় সে তার বাবার পরিচয় দিয়ে এলাকাবাসীকে বিভিন্নভাবে প্রতারিত করে আসছে। এতে অন্যান্য মুক্তিযোদ্ধাদের সম্মানহানি হচ্ছে বলে মনে করেন তিনি।
মসজিদের কোন অনুদান দেওয়ার কথা পূর্বে বলেছিল কিনা সে প্রশ্ন তিনি আরো বলেন আমাদের এরকম কোন কিছু বলেনি আমরা মাসখানেক আগেই জানতে পেরেছি কিন্তু কেন দিলো না ,তা জানি না কেন না সে নিজেই তাই কিনেছে বলে জানায়।

মসজিদের মুসল্লির তোফাজ্জল হোসেন উনার সাথে কথা বললে তিনি জানান যেহেতু প্রকল্প কর্মকর্তা আমাদের মসজিদে নিজ অর্থায়নে আইপিএস বরাদ্দ দিয়েছেন সেহেতু আইপিএস এর সামগ্রিকসহ ফেরত চাই এবং রাজিব এ রকম প্রতারণা যেন না করে তার আইনগত ব্যবস্থা করার দাবি জানান।

উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলামের সাথে কথা বললে তিনি বলেন, সে আমার কাছে এসে ঐ মসজিদের নামে একটি আইপিএস দাবি করে তখন আমার কাছে টাকা নেই এবং ব্যবস্থা করে দিবো বলে জানাই কিন্তু সে ফয়সাল মটরস এন্ড ইলেকট্রনিক্স এর দোকানে গিয়ে ফোন ধরিয়ে দেয় তখন কি বলবো বুঝতে পারছিলাম না তবুও চোখ লজ্জার ভয়ে আমি দোকানদারকে বলে দেই আই পি এস দেওয়ার জন্য। কিন্তু ওই মসজিদে আইপিএস না দিয়ে তার বাড়িতে তা ব্যবহার করছে কিন্তু এখন বিষয় হলো পুরোপুরি সে আইপিএস দেওয়ার কথাটি অস্বীকার করে বেড়াচ্ছে এবং ফেসবুকের সে নানান ধরনের উল্টাপাল্টা কথাবার্তা বলে যাচ্ছে। এর উপযুক্ত শাস্তির ব্যবস্থা না হলে সে এ রকমই করবে শুধু আমার সাথেই নয় অনেক অফিসারদের সাথেও তার বিষয়ে জানতে পারবেন সে কি রকম লোক। তাকে কোন ভরসায় তার কাছে আইপিএস দিয়েছিলেন সে উত্তরে তিনি বলেন ,সে বিভিন্ন সময়ে উপজেলা থেকে ত্রাণ নিয়েছে সেই বিশ্বাস থেকে আমিও তাকে বিশ্বাস করে মসজিদের নামে নিজ অর্থায়নে পনেরো হাজার টাকার মূল্যের আইপিএস দিয়েছিলাম।

এদিকে রাজিবুল ইসলাম রাজীবকে বারবার ফোন দিও যোগাযোগ করা সম্ভব হয়নি যদিও গত কয়েক মাস আগে আইপিএসের বিষয়ে অস্বীকার করে এবং সে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়নের কাছ থেকে মসজিদের নামে কোন আইপিএস ও ব্যাটারী আনেনি তার ঘরে ব্যাটারী সে নিজের টাকায় কিনেছে।

পূর্বধলার উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সন্ধ্যার আগে রাজীবুল ইসলাম রাজীবের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। সে অভিযোগের ভিত্তিতে তদন্ত প্রতিবেদন করার জন্য বলা হয়েছে। এছাড়া পূর্বের অভিযোগের বিষয়ে তিনি বলেন, চারজন বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল কিন্তু অনেকেই বদলি হওয়ার কারণে প্রতিবেদন দাখিল করা সম্ভব হয়নি সেহেতু আবার পুনরায় কমিটি গঠন করে জেলা প্রশাসকের নিকট প্রতিবেদন দাখিল করা হবে এবং এ সমস্যার প্রতিরোধ করা হবে বলে জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

প্রধান উপদেষ্টা

মো: মোশারফ হোসেন
প্রযুক্তি সহায়তায়: csoftbd